Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এ যুগে ‘আলাদিনের প্রদীপ’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

আলাদিনের আশ্চর্য প্রদীপ। তিনবার ঘষা দিলেই বেরিয়ে আসবে বিশালাকার দৈত্য। পূরণ করবে অপূর্ণ যে কোনও ই”াছ। মুহূর্তে বানিয়ে দেবে কোটিপতি। ছোটবেলায় আরব্য উপন্যাসে কমবেশি সবাই এই গল্প পড়েছেন।
তবে এবার গল্পের সেই আশ্চর্য প্রদীপের সাহায্যে ইংল্যান্ড ফেরত এক চিকিৎসককে বোকা বানালেন দুই ব্যক্তি। ওই চিকিৎসককে একটি সাধারণ প্রদীপ ধরিয়ে তার কাছ থেকে আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের খেইরনগরের। শেষ পর্যন্ত ওই চিকিৎসক পুলিশে অভিযোগ জানানোর পরই গোটা ব্যাপারটি সামনে আসে।

জানা গেছে, ওই চিকিৎসকের নাম লায়েক খান। ২০১৮ সাল থেকেই এক মহিলার চিকিৎসা করতেন। সেকারণে বারবার ভারতেও আসতেন। তার সৌজন্যেই ইসলামুদ্দিন নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় ওই চিকিৎসকের। পরবর্তীতে ইসলামুদ্দিন নিজেকে ‘তান্ত্রিক’ পরিচয় দিয়ে লায়েক খানকে জানায়, তার কাছে আলাদিনের আশ্চর্য প্রদীপ রয়েছে। যার সাহায্যে ওই চিকিৎসক কোটিপতি হতে পারবেন।

এরপরই সে তার এক শাগরেদের কাছে নিয়ে যায় লায়েক খানকে। সেখানে তারা তাকে একটি প্রদীপও দেখায়। জানায় এর মধ্যেই রয়েছে দৈত্য। যা তার সমস্ত ইচ্ছে পূরণ করবে। এরপরই সেটি কেনার কথা জানান ওই চিকিৎসক। আড়াই কোটি টাকায় সেটি বিক্রি করতে রাজি হয় ইসলামুদ্দিন ও তার শাগরেদ।
এরপর ধাপে ধাপে আড়াই কোটি টাকা দু’জনকে দেওয়ার পরও কখনই তারা প্রদীপটিকে বাড়ি নিয়ে যেতে দেয়নি। কিংবা দৈত্যটিকে দেখতেও দেয়নি। এরপরই নিজের ভুল বুঝতে পারেন লায়েক। পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। তদন্তে নেমে দুই অপরাধীকে গ্রেফতার করে পুলিশ। লন্ডন ফেরত শিক্ষিত চিকিৎসকের বোকামি দেখা আশ্চর্য হয়ে গেছেন পুলিশ কর্মীরাও। সূত্র : ইন্ডিয়া ডটকম/গালফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ