Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

দিল্লির টানা হারে জমে ক্ষীর আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

এক ম্যাচ হাতে রেখে এরই মধ্যে শীর্ষস্থান নিশ্চিত মুম্বাই ইন্ডিয়ান্সের। এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে পাত্তাই পায়নি দিল্লি ক্যাপিটালস। মুম্বাইয়ের ৯ উইকেটের এই জয়ে আরও জমে উঠেছে পয়েন্ট টেবিল। এই নিয়ে টানা ৪ ম্যাচ হারল দিল্লি। গতকাল বিকেলে দুবাইয়ে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১০ রান জড়ো করে দিল্লি। ট্রেন্ট বোল্ট ও জসপ্রিত বুমরাহর বোলিং তোপে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। দুজনেই নেন ৩টি করে উইকেট। সর্বোচ্চ ২৫ রান আসে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে। এছাড়া ২১ রান করেন ঋষভ পন্ত। জয়ের লক্ষ্যে খেলতে নামা মুম্বাই উদ্বোধনী জুটিতেই পেয়ে যায় ৬৮ রান। ২৮ বলে ২৬ রান করে কুইন্টন ডি কক সাজঘরে ফিরলে ক্রিজে আসেন ফর্মে থাকা স‚র্যকুমার যাদব। তাকে ক্রিজে রেখে অর্ধ-শতক পূর্ণ করে দলের জয়ই নিশ্চিত করেন ঈশান কিষাণ। ৫.৪ ওভার ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই। কিষাণ ৪৭ বলে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন, হাঁকিয়েছেন ৮টি চার ও ৩টি ছক্কা। ১১ বলে ১২ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার।

দিল্লির পরাজয়ে নাটকীয় রূপ নিয়েছে পয়েন্ট টেবিল। আগেই শেষ চার নিশ্চিত করেছে শীর্ষে থাকা মুম্বাই, লিগ পর্বের এক ম্যাচ হাতে রেখে এবার নিশ্চিত করল প্রথম কোয়ালিফায়ারও। চেন্নাই সুপার কিংস ছাড়া বাকি সব দলেরই এখন শেষ চারের সুযোগ রয়েছে, যদিও জায়গা খালি মাত্র ৩টি।

পয়েন্ট টেবিল (গতরাতের ম্যাচ বাদে)
দল ম্যাচ জয় হার পয়েন্ট নে.রা.রে
মুম্বাই ১৩ ৯ ৪ ১৮ ১.২৯৬
ব্যাঙ্গালুরু ১২ ৭ ৫ ১৪ ০.০৪৮
দিল্লি ১৩ ৭ ৬ ১৪ ০.১৫৯
পাঞ্জাব ১৩ ৬ ৭ ১২ -০.১৩৩
রাজস্থান ১৩ ৬ ৭ ১২ -০.৩৭৭
কলকাতা ১৩ ৬ ৭ ১২ -০.৪৬৭
হায়দরাবাদ ১২ ৫ ৭ ১০ ০.৩৯৬
চেন্নাই ১৩ ৫ ৮ ১০ -০.৫৩২

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৭ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ