Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিদ্ধিরগঞ্জে জঙ্গি সদস্য গ্র্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

র‌্যাব-১১’র অভিযানে সিদ্ধিরগঞ্জ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আতাউল্লাহ ওরফে সাগরকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়। গতকাল বিকেলে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি সুমিনুর রহমান জানান, বেলা সাড়ে ১১টায় তাকে সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকা হতে গ্রেফতার করা হয়।

র‌্যা-১১ এর এএসপি সুমিনুর রহমান আরও জানান, গ্রেফতারকৃত আতাউল্লাহ’র বাড়ির নরসিংদী জেলার শিবপুর থানার ভরাতেরকান্দি গ্রামে। সে এলাকার হাজী শমসের আলী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং নরসিংদী সরকারি কলেজে বিএসএস ২য় বর্ষে বিজনেস স্ট্যাডিজ এ অধ্যয়নরত। পরবর্তীতে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে। সে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত। সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ব্যবহার করত এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। সে অনলাইনে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যদের সাথে যোগাযোগ করে জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল।
গ্রেফতারকৃত আতাউল্লাহ জানায়, সে নরসিংদী, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্কিক ব্লগারদের হত্যা, সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি-সদস্য-গ্র্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ