Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নবীজি (সা.) এসেছিলেন আমাদের রহমত দেওয়ার জন্য

আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৩/১৪ ব্লক জি লালমাটিয়া মোহাম্মদপুর ঢাকাস্থ আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম এ মাদরাসা ও রহমানিয়া খানকাশরিফ কমপ্লেক্স এর উদ্যোগে এক বিরাট ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া ও তাফসীর পেশ করেন কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা হযরত আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব, অধ্যক্ষ মাওলানা রওশন আরা নূরী এবং শিক্ষকদের পক্ষে উপস্থিত ছিলেন পীরজাদি সৈয়দা আয়েশা মাহবুব (হেড মুহাদ্দিস)। মিলাদ পাঠে শরীক ছিলেন সৈয়দ মিশকাতুর রহমান জৈনপুরি, সৈয়দ হোমাইয়াদ মাবরুক জৈনপুরি ও সৈয়দা মুফাররেজা রওনক জৈনপুরি, সৈয়দা মোকাররমা জৈনপুরি প্রমূখ। 

তাফসীর কালে জৈনপুরী পীর সাহেব বলেন, পেয়ারে রাসূল (সা:) পৃথিবীতে তাশরিফ এনেছেন বিশ্বজগতকে রহমত দেওয়ার জন্য আর আমরা তথা বিশজগত সৃষ্টি হয়েছে রহমত নেওয়ার জন্য। আল্লাহ বিশ্ব জগতের সৃষ্টিকর্তা আর প্রিয় নবীজি হলেন বিশ্ব জগতের জন্য রহমত। সুতরাং প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সমস্ত জগতকে রহমত দেওয়ার জন্য দয়াল মাওলা প্রিয় নবীজিকে নিজ দরবার থেকে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ এহসান বা অনুগ্রহ হিসেবে আমাদের নিকট পাঠিয়েছেন। যাহার শুকরিয়া আমরা কেয়ামত পর্যন্ত আদায় করতে পারবো না। তিনি আরো বলেন, আসুন! দলমত নির্বিশেষে সকলে নবীজির ইজ্জত ও সম্মান কে বাচাইয়া রাখতে জীবনকে উৎসর্গ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন