Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রাসুল (সা.)-এর নীতি বিশ্বাস ছাড়া মু’মিন হওয়া সম্ভব নয়

পীর সাহেব জৌনপুরী

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

পবিত্র ঈদে মীলাদুন্নাবী (ছাঃ) উপলক্ষে আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফের (নারায়নগঞ্জ) উদ্যোগে গত শুক্রবার বার্ষিক ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ত¡ ও মুনাজাত পরিচালনা করেন তাহরিকে খাতমে নুবুয়্যাত বাংলাদেশের আমীর আল্লামা ড. মুফতি সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরী।

সভাপতির বক্তব্যে পীর সাহেব বলেন, রবিউল আউয়াল মাসের আগমনে মু’মিন মুসলমানরা হৃদয়ে আনন্দ নিয়ে শরীয়াতের আলোকে ঈদে মীলাদুন্নাবী (ছাঃ) পালন করে যা অত্যন্ত সওয়াবের কাজ। যারা ঈদে মীলাদুন্নাবী (ছাঃ) অস্বীকার করে নিঃসন্দেহে তারা পথভ্রষ্ট। রাসূল (ছাঃ) এর আযমত, মুহাব্বত ও সুন্নাতের অনুসরন ছাড়া প্রকৃত সুন্নী হওয়া যায় না। এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জীবনের সর্বক্ষেত্রে রাসূল (ছাঃ) এর সুন্নাত তথা রীতি নীতি অনুসরন অনুকরন করতে হবে। একটি মহল অহরহ আল্লাহ, রাসূল (ছাঃ), ইসলাম ও কুরআনের সাথে জঘন্য বেয়াদবীর মাধ্যমে বিশ্বের পরিবেশ পরিস্থিতিকে অস্থিতিশীল করা ও মু’মিন মুসলমানদের ঈমান ধ্বংসের গভীর চক্রান্তে লিপ্ত আছে।
পীর সাহেব আরো বলেন, বাংলাদেশে করোনা পরিস্থিতিতেও ঈদে মীলাদুন্নাবী সাঃ মাহফিলে মু’মিন মুসলমানদের জনসমুদ্র মাহফিলকে সাফল্যমন্ডিত করার পাশাপাশি তাদের ঈমানী শক্তির পরিচয় দিয়েছে। এবং ফ্রান্সের জঘন্য কর্মকান্ডের কারনে দেশটির সরকারকে করোনার চেয়ে ভয়ানক কোন মহামারী দিয়ে পাকড়াও করার জন্য সবাইকে আল্লাহর নিকট দোয়া করার আহবান জানান।
ইসলামী মহা সম্মেলনে উপস্থিত ছিলেন, মাওলানা ইমদাদুল্লাহ আব্বাসী জৌনপুরী, মাওলানা এহসানুল্লাহ আব্বাসী জৌনপুরী, মাওলানা নেয়ামতুল্লাহ আব্বাসী জৌনপুরী, তিলাওয়াত করেন, মাওলানা ক্বারী ওবায়দুল্লাহ আব্বাসী জৌনপুরী, নাতে রাসূল (ছাঃ) পরিবেশন করেন সাইয়্যেদ মুহাম্মদ মুস্তফা আহমাদ আমিন আকিব আব্বাসী, আলোচনা পেশ করেন, মাওলানা শফিকুল ইসলাম পীর সাহেব, পীরজাদা মাওলনা নাইমুর রহমান, মাওলানা এনামুল হক আযাদী প্রমুখ। সম্মেলন শেষে মহান আল্লাহর দরবারে বাংলাদেশকে করোনা সহ যাবতীয় বালা মুসীবত ও সকল প্রকারের ষড়যন্ত্র থেকে মুক্ত রাখার জন্য দোয়া কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ