Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশাল মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

এক সিনিয়র চিকিৎসককে মারধরের ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎকরা ধর্মঘট শুরু করেছেন। 

ইন্টার্ন চিকিৎসক অ্যাসোশিয়েসনের সভাপতি ডা. সজল পান্ডে বলেন, হাসপাতালের মেডিসিন-৪ ইউনিটের সহকারী রেজিস্টার ডা. মাসুদ খান তার ওপর হামলার অভিযোগ এনে সংগঠনের সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ কয়েকজন ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন। এছাড়া তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছেন। ডা. মাসুদ খানের বিচারের দাবিতে তারা গতকাল দুপুর থেকে ধর্মঘট শুরু করেছেন।
শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন সাংবাদিকদের বলেন, ডা. মাসুদ তার ওপর হামলার অভিযোগ করলেও ইন্টার্ন চিকিৎসকরা এ অভিযোগ অস্বীকার করছেন। বিরোধ নিস্পত্তির জন্য গতকাল সকালেও দু’পক্ষকে নিয়ে বসেছিলাম। কোন পক্ষই কাউকেই ছাড় দিতে রাজি নন। ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন। পরিচালক আরো বলেন, হাসপাতালে চিকিৎসক সঙ্কটে রোগীদের চিকিৎসা সেবা অনেকখানি ইন্টার্ন চিকিৎসকদের ওপর নির্ভরশীল। এ ধর্মঘটের ফলে স্বাভাবিক চিকিৎসা সেবা ব্যাহত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টার্ন-চিকিৎসক-ধর্মঘট
আরও পড়ুন