Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে হবে

জাতীয় প্রেসক্লাবে মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ইরফান সেলিমরা একদিনে জন্মায়নি, এদেরকে সরকারই লালন-পালন করে বড় করেছে। ইরফান সেলিমরা বহু মানুষের জমি দখল করেছে, মানুষকে নির্যাতন করেছে। সরকার বছরের পর বছর ধরে এসব দখলবাজ-নির্যাতনকারী লালন-পালন করছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে, যা নতুন বাংলাদেশ গড়তে পারবে। এ আন্দোলন এক দলকে সরিয়ে আরেক দলকে ক্ষমতায় বসানোর ঐক্য না, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এ আন্দোলন। আগামী ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস। এদিনে সবাইকে ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’ লেখা স্লােগান নিয়ে রাজপথে নামতে হবে।
সমাবেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ দেশে কারও নিরাপত্তা নেই। সবাই রাষ্ট্রের মৌলিক পরিবর্তন চাই। এ মুহূর্তে আওয়ামী লীগ সরকারের উচিত হবে নিজেদের কর্মপরিকল্পনা জনগণের সামনে তুলে ধরে মধ্যবর্তী নির্বাচন দেওয়া।
সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক দিলারা চৌধুরী বলেন, সরকার বার বার নারীর উন্নয়নের কথা বলে অথচ ঘুষ, দুর্নীতি, নারী নির্যাতনের যে চিত্র সামনে আসছে তাতে মনে হয়, রাষ্ট্র দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। দেশে এখন নারীর কোনো নিরাপত্তা নেই। সমাবেশে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না

৫ মার্চ, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন