Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কানাডায় তরবারি দিয়ে কুপিয়ে দুজনকে হত্যা, আহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৪:১২ পিএম

কানাডার কুইবেক শহরে তরবারি দিয়ে কুপিয়ে দুইজনকে হত্যা করেছে এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে সংসদ ভবন এলাকায়, যেখানে রয়েছে কুইবেকের পার্লামেন্ট ভবন। পুলিশ এ ঘটনার পর মধ্য কুড়ির এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এলাকাবাসীকে ঘরে থাকবার অনুরোধ জানিয়েছে তারা। খবর বিবিসির।
সূত্রের খবর, আঞ্চলিক সংসদ ভবনে হামলার চালানোর সময় আততায়ীর হাতে ধারালো, লম্বা একটি ছুরি দেখতে পাওয়া গিয়েছিল। যা সাধারণ পশু নিধনের কাজে লাগে। সেটা দিয়েই সংসদ ভবনের আশেপাশের এলাকাতেই এলোপাথারিভাবে ছুরি চালাতে থাকে ওই দুষ্কৃতি। সেই সময় তার পড়নে মধ্যযুগীয় ধাঁচের একটি পোশাক ছিল বলেও জানা যাচ্ছে। এদিকে হামলার শুরুতেই আততাতীয় রণং দেহি মূর্তি দেখেই পুলিশকে খবর দেন স্থানীয়রা। তারপরেই পুলিশি বেড়াজালে মুড়ে ফেলা হয় গোটা এলাকা।
স্থানীয় সময় রাত সাড়ে দশটার কিছু পরে পার্লামেন্ট হিল এলাকায় প্রথম হামলার খবর আসে। গ্রেফতারকৃত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সংবাদদাতারা টুইটারে ছবি প্রকাশ করে বলছেন, এ ঘটনার পর কুইবেকের পার্লামেন্ট ভবনের সামনে পুলিশের চেকপোস্ট বসানো হয়।
উল্লেখ্য, গত মাসের শেষেই ফ্রান্সের নাইসে একটি গির্জায় এই কৌশলে ছুরি হাতে হামলা চালায় এক দুষ্কৃতি। সেই সময় তিনজনের হতাহতের খবর পাওয়া যায়। যদিও এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় পুলিশ ইতিমধ্যেই এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বলেও জানা যাচ্ছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা

২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ