Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মাধবকুন্ড জলপ্রপাত ও লাউয়াছড়া জাতীয় উদ্যান পর্যটকদের জন্য খুলে দেয়া হয়েছে

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৪:৩২ পিএম

মৌলভীবাজার জেলায় অবস্থিত বনবিভাগের দু’টি দর্র্শণীয় স্থান মাধবকুন্ড জলপ্রপাত ও লাউয়াছড়া জাতীয় উদ্যান দীর্ঘদিন পর আজ থেকে পর্যটকদের জন্য খুলে দেয়া হয়েছে।
করোনাকালীন সময়ে গত ১৮ মার্চ থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যান ও ১৯ মার্চ থেকে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারী করা হয়। করোনা মহামারীর কারণে গত ঈদুল ফেতর ও আজহা সহ দূর্গ পূজায় অনেক পর্যটক আসলেও দর্শনীয় স্থানের প্রধান ফটক থেকে ফিরে যেতে হয়েছে।
করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল। এতে করে পর্যটকরা সমস্যায় পড়েন। খুলে দেয়ায় আবারও পর্যটকদের পদচারণায় প্রাণচঞ্চল হয়ে উঠবে পর্যটন কেন্দ্রগুলো।
লাউয়াছড়া জাতীয় উদ্যান খুলে দেয়ার বিষয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রেজাউল করিম চৌধুরী জানান, করোনার কারণে গত ১৮ মার্চ থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারী করা হয়। জেলার পর্যটন স্থানগুলো খুলে দেয়ায় আবারও পর্যটকদের উপস্থিতি ক্রমান্নয়ে বৃদ্ধি পাবে। পাশাপাশি পর্যটকদের মাস্ক পড়ে প্রবেশের পরামর্শ দিচ্ছেন।
মাধবকুন্ড জলপ্রপাত খুলে দেয়ার বিষয়ে বড়লেখা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, আজ পহেলা নভেম্বর থেকে খুলে দেয়া হয়েছে। গত ১৯ মার্চ মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটক প্রবেশে বন্ধ করা হয়। প্রথম দিনে পর্যটকদের উপস্থিতি কম দেখা গেলেও জানাজানি হলে পর্যটকের আগমন বৃদ্ধি পাবে।
লাউয়াছড়ায় কর্মরত পর্যটন পুলিশের এসআই মোঃ নাসির উদ্দিন জানান, পুলিশের টহল ও নিরাপত্তায় সতর্ক অবস্থায় রয়েছে পর্যটন পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

১৫ জানুয়ারি, ২০২১
৭ জানুয়ারি, ২০২১
৫ জানুয়ারি, ২০২১
২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন