Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ভবদহে টিআরএম চালুর দাবিতে ডিসি অফিসে দুর্গতদের অবস্থান

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৫:৫৩ পিএম

যশোরের ভবদহ পানিবদ্ধতা নিরসনে অবিলম্বে জোয়ারাধার (টাইডাল রিভার ম্যানেজমেন্ট-টিআরএম) চালুর দাবিতে রোববার দুপুরে ডিসি অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন দুর্গতরা।

ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির উদ্যোগে এ কর্মসূচি চলাকালে নেতৃবৃন্দ বলেন, ভবদহ অঞ্চলের স্থায়ী পানিবদ্ধতা নিরসনে টিআরএম এর বিকল্প নেই। কিন্তু এ অঞ্চলের লাখ লাখ মানুষকে জিম্মি করে এবং তাদের দুর্দশাকে পূঁজি করে লুটপাট চালাতে ৮০০ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে। যে প্রকল্পে বিশেষজ্ঞ ও স্থানীয় জনমতকে উপেক্ষা করা হয়েছে। বক্তারা বলেন, অতিদ্রুত টিআরএম বাস্তবায়ন করা না হলে দুর্গত এলাকার মানুষ আত্মাহুতি দেবে।

বক্তব্য রাখেন ইকবাল কবির জাহিদ, রণজিৎ বাওয়ালী, আব্দুল হামিদ গাজী, সুকৃতি রায়, কার্তিক বকসি, ইলিয়াস হোসেন, শেখর চন্দ্র বিশ্বাস, শিরিন সুলতানা সোহেলী প্রমুখ।

অবস্থান কর্মসূচি চলাকালে নেতৃবৃন্দ একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান স্মারকলিপি গ্রহন শেষে আন্দোলনরতদের উদ্দেশ্যে বলেন, তিনি যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ