Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষককে কুপিয়ে জখম

প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আরিফুর রহমানকে (২৯) কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। গত শনিবার রাত ৭টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। শিক্ষকের উপর হামলার ঘটনায় গতকাল রোববার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাত ৭টার দিকে কলেজ ক্যাম্পাসে এক বন্ধুকে নিয়ে সন্ধ্যার পরে শারিরিক চর্চার জন্য হাঁটতে বের হয় প্রভাষক আরিফুর রহমান। পরে বন্ধুবন্ধু সৈনিক লীগ নামে কালকিনি উপজেলার সভাপতি পরিচয়দানকারী দিদার মোল্লা ধারালো অস্ত্র দিয়ে তাকে অতর্কিতভাবে কুপিয়ে জখম করে। এ সময় আরিফের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় দিদার মোল্লা। আহত অবস্থায় ওই প্রভাষককে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শিক্ষকের উপর হামলার ঘটনায় রোববার সকাল ১১ টায় কলেজ ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।
মানববন্ধনে শিক্ষকরা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষী দিদার মোল্লার গ্রেফতার দাবি করেন বলেন, কলেজের প্রিন্সিপাল মো. হাসানুল সিরাজীর ইন্ধনে বহিরাগত দিদার মোল্লা এ ন্যাক্করজনক হামলা চালিয়েছেন। কলেজের প্রিন্সিপালের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে শিক্ষকরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসায় সেই আন্দোলনকে নস্যাৎ করার জন্য তিনি দিদার মোল্লাকে দিয়ে এ হামলা চালিয়েছেন। মানববন্ধনে শিক্ষকরা দিদার মোল্লার গ্রেফতার ও প্রিন্সিপাল হাসানুল সিরাজীর পদত্যাগ দাবি করেন।
কালকিনি থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেন, এ ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ