Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাঁকড়া-কামালকাটি সড়ক ঝুঁকিপূর্ণ

রাস্তার পাশে মাটি ও ক্যানেল না থাকায়

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

আশাশুনি উপজেলার বাঁকড়া টু পশ্চিম কামালকাটি আরসিসি ঢালাই সড়কের পাশে মাটির কাজ না করায় এবং আউট ড্রেন (ক্যানেল) না থাকায় চরম ঝুঁকিতে রয়েছে। অতিদ্রæত ব্যবস্থা না নিলে সড়কটি ভেঙে নাজুক পরিস্থিতির মুখোমুখি হতে পারে বলে সচেতন এলাকাবাসী ধারণা করছেন।
বাঁকড়া থেকে বিলের মধ্য দিয়ে দু’পাশে মৎস্য ঘেরের পানির সাথে মিলেমিশে সড়কটি পশ্চিম কামালকাটি পর্যন্ত চলে গেছে। সড়কের আরসিসি ঢালাই কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সড়কের দু’পাশে বহু মাছের ঘের অবস্থিত। কোন ঘেরে আউট ড্রেন নেই। ফলে ঘেরের পানিতে রাস্তার তলদেশ ধসে যাচ্ছে এবং বৃষ্টি-বাদল ও বাতাসের সাথে ঘেরের পানির প্রচন্ড গতির ঢেউ সব সময় সড়কের ওপর আছড়ে পড়ছে। উপজেলা পরিষদের সমন্বয় সভা ও আইন শৃংখলা কমিটির সভায় একাধিকবার মৎস্য ঘের মালিকদের রাস্তার পাশে আউট ড্রেন করার জন্য পদক্ষেপ নিতে সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত মোতাবেক ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের হয়ে এ ব্যাপারে মাইকিং করা হয়েছে অনেক বার।
কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছেনা। এছাড়া পুরো সড়কটির পাশে যথাযথভাবে মাটির কাজ না করায় সড়কটি অরক্ষিত রয়ে গেছে। মাটির কাজ না করা হলে সড়কের অবস্থা খুবই নাজুক হয়ে পড়বে। ফলে সড়কের পাশে বর্তমানে প্রয়োজনীয় মাটি নেই। একটু বৃষ্টি হলেই এবং মৎস্য ঘেরের পানি বাতাসের সাথে ঢেউ আকারে আঘাত হানলে মাটিসহ এ্যজিং এর ইট ঘেরের মধ্যে ধসে পড়ার সম্ভাবনা রয়েছে।
উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন জানান, ঠিকাদারকে সড়কের পাশে মাটির কাজ করতে মৌখিকভাবে বলা হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন