Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এক মাসে সাত ভারতীয় আটক

৬৪ কোটি টাকার মাদক জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সীমান্তে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৬৩ জন চোরাকারবারিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ২৫০ জন বাংলাদেশি নাগরিক ও সাতজন ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত অক্টোবর মাসজুড়ে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। একই সাথে ৬৪ কোটি ৯৫ লাখ ১৮ হাজার টাকা মূল্যের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। 

গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, জব্দকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- নয় লাখ তিন হাজার ২৮৯ পিস ইয়াবা, ৫৪ হাজার ৫৮৮ বোতল ফেনসিডিল, ১৪ হাজার ৩৮৬ বোতল বিদেশি মদ, ৩৮৫ ক্যান বিয়ার, এক হাজার ৪৮৭ কেজি গাঁজা, ৪৩০ গ্রাম হেরোইন, ১২ হাজার ৮৩৭টি উত্তেজক ইনজেকশন, চার হাজার ৮৮৮টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট ও এক লাখ ৪৪ হাজার ৯৮০টি অন্য ট্যাবলেট।
জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ১৬ কেজি ৫৮২ গ্রাম স্বর্ণ, ১৫ কেজি ৪৬৫ গ্রাম রূপা, একটি কষ্টি পাথরের মূর্তি, এক হাজার ৯০৫টি ইমিটেশনের গহনা, ৪৫ হাজার ৭৭৭টি কসমেটিক্স সামগ্রী, তিন হাজার ৪৬৯টি শাড়ি, ৩৭৯টি থ্রিপিস ও শার্টপিস, তিন হাজার ৪৯টি তৈরি পোশাক, পাঁচ হাজার ১৫৫ ঘনফুট কাঠ, চার হাজার ২৮৬ কেজি চা পাতা, ১৬ হাজার ৯০০ কেজি কয়লা, পাঁচটি ট্রাক, ছয়টি প্রাইভেটকার, পাঁচটি পিকআপ ভ্যান, ৩১টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা ও ৯২টি মোটরসাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- ছয়টি পিস্তল, আটটি একনলা বন্দুক, একটি ম্যাগাজিন ও ৪০ রাউন্ড গুলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক-জব্দ
আরও পড়ুন