Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নদী ভাঙন রোধে স্থায়ী সমাধান দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

বরিশালে নদী ভাঙন রোধে স্থায়ী সমাধানের দাবি জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। দলটির পক্ষ থেকে ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনেরও দাবি জানানো হয়। গতকাল বরিশালে দলটির পক্ষ থেকে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ। মানববন্ধনে নদীবেষ্টিত জেলার ৬ উপজেলার দুর্দশার কথা তুলে ধরা হয়।

ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি নজরুল হক নীলুর সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, বরিশালের সন্ধ্যা, সুগন্ধা, আড়িয়াল খাঁ, জয়ন্তী নদীর ভাঙনে প্রতিবছর শত শত একর জমি বিলীন হয়ে যাচ্ছে। ভাঙনের হাত থেকে স্কুল, কলেজ, মাদরাসাও রক্ষা করা যায়নি। সরকার এ বিষয়ে স্থায়ী কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
বক্তারা বলেন, নদী ভাঙন, নদী শাসন, জলাধার নির্মাণসহ আধুনিক পদক্ষেপগুলো সমন্বিতভাবে গ্রহণ করে স্থায়ী সমাধানের পথ খোঁজা দরকার। না হলে ওইসব নদী সংলগ্ন উজিরপুর, বানারীপাড়া, বাবুগঞ্জ, মুলাদী, হিজলা, মেহেন্দিগঞ্জের মানুষ ক্রমশ বেকার, দিনমজুরে পরিণত হবে।
সমাবেশে বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক সাবেক এমপি শেখ মো. টিপু সুলতান, জেলা সদস্য মোজাম্মেল হক ফিরোজ, যুব মৈত্রীর সভাপতি ফায়জুল হক বালী ফরাহিন, ছাত্র মৈত্রী সভাপতি মিন্টু দে। সমাবেশ শেষে ওয়ার্কার্স পার্টি নেতৃবৃন্দ স্মারকলিপি নিয়ে জেলা প্রশাসন কার্যালয়ে গেলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল তা গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদী-ভাঙন-রোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ