Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়েকে উড়িয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৯:৪৫ পিএম

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী জিম্বাবুয়েকে ৬ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে স্বাগতিক পাকিস্তান। এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল বাবর আজমের দল। ফলে শেষ ম্যাচে হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামবে তারা।

আজ (রোববার) জিম্বাবুয়ের দেওয়া ২০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু এনে দেয় দুই পাক ওপেনার। ইমাম উল হক ও আবিদ আলী গড়ে তোলেন ৬৮ রান। ২২ রান করে আবিদ আলী আউট হল প্রথম ব্রেক থ্রু পায় সফরকারীরা। এরপর দলীয় ১০০ রানে আউট হন ইমাম উল হক। আউট হওয়ার আগে তিনি করেন ৪৯ রান।

লক্ষ্যে পৌঁছানো আগে পাকিস্তান আরও দুই উইকেট হারায়। তবে অধিনায়ক বাবর আজমের অনবদ্য হাফসেঞ্চুরিতে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান। ৭৯ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন বাবর। ৭ চার ও ২ ছয়ে এ ইনিংস সাজান তিনি। এছাড়া হায়দার আলী করেন ২৪ বলে ২৯ রান। মাত্র ৩৫.২ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষে পৌঁছে যায় পাক শিবির।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। তবে শুরুটা ভালো হয়নি তাদের। মাত্র ১৮ রানেই ওপেনার চামু চিবাবাকে হারায় তারা। এরপর ২৭ রানে ক্রেইগ আরভিনকে। তৃতীয় উইকেটে ব্রায়ান চারি ও ব্রেন্ডন টেলর প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করলেও তারা বেশিদূর যেতে পারেনি। দলীয় ৫৯ রানে ২৫ রান করা চারি আউট হলে ভাঙে তাদের ৩২ রানের জুটি।

এরপর দলের হাল ধরার চেষ্টা করেন অভিজ্ঞ শেন উইলিয়ামস। ব্রেন্ডন টেলরকে নিয়ে ৬১ রানের জুটি গড়েন তিনি। ৩৬ রান করে আউট হন টেলর। উইলিয়ামস একপ্রান্ত আগলেও রাখলেও বাকিরা কেউই তাকে সঙ্গ দিতে পারেনি। অষ্টম ব্যাটসম্যান হিসেবে উলিয়ামস আউট হওয়ার আগে করেন ৭৫ রান। তার ৭০ বলের ইনিংসে রয়েছে ১০টি চার ও একটি ছয়ের মার। ৪৫.১ ওভারে ২০৬ রানেই গুঁটিয়ে যায় সফরকারীরা।

ইনিংসে পাকিস্তানের সেরা বোলার ইফতিখার আহমেদ। এ স্পিনার ১০ ওভারে ৪০ রানের বিনিময়ে শিকার করেন ৫ উইকেট। এছাড়া মোহাম্মদ মুসা নেন ২ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ