Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সান্তাহার-তিলকপুর-জয়পুরহাট সড়কে বেহাল দশা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সান্তাহার-তিলকপুর-জয়পুরহাট এরমধ্যে চলাচলের একমাত্র সড়কটিতে খানাখন্দক সৃষ্টি হওয়ায় মারাত্মক ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এতে পথচারীদেরও চলাচলে ঝুঁকি এবং দুর্ভোগ দিন দিন বাড়ছে ।

সান্তাহার-নওগাঁ সড়ক থেকে বগুড়া জেলার শেষ সীমানা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার এ সড়কের বেশ কিছুস্থানে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। সেই সাথে পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে ছাতিয়ানগ্রামের বাগবাড়ী দক্ষিণ পাশে সড়কের মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় ভারি যানবাহনগুলো মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে। সড়কটি সংস্কার করা না হলে যেকোন সময় যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।
এ সড়ক ছাতিয়ানগ্রাম, তিলকপুর, জাফরপুর, আক্কেলপুর, জামালগঞ্জ, ও জয়পুরহাট এলাকার মানুষের যোগাযোগের একমাত্র পথ। পথচারীদের চলাচলের পাশাপাশি গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে এসব এলাকার উৎপাদিত আলু, পটল, বেগুন, পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন প্রকারের সবজি, ধান-চাল বিভিন্ন ধরনের মালামাল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ট্রাক যোগে পরিবহন করা হয়। এলাকার কৃষকের উৎপাদিত পণ্য বিক্রির জন্য তিলকপুরে সপ্তাহে দুটি এবং আক্কেলপুরের কোলাতে দুটি হাট বসে। জরুরি ভিত্তিতে গর্ত সৃষ্ট হওয়া স্থানগুলো ঠিক করা না হলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে বলে জানিয়েছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে-বেহাল-দশা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ