Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু স্মৃতি বক্তৃতা

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী-২০১৬ উপলক্ষে সকাল ১১টায় জাদুঘর প্রধান মিলনায়তনে আয়োজন করল ‘বঙ্গবন্ধু স্মৃতি বক্তৃতা’ ও ‘বঙ্গবন্ধু স্মৃতি নিদর্শনের’ বিশেষ প্রদর্শনী।
বঙ্গবন্ধু স্মৃতি বক্তৃতা প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী (কবি কামাল চৌধুরী)। স্বাগত ভাষণ দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী। সভাপতিত্ব করেন এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান পদ্মভ‚ষণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট কবি মুহম্মদ নূরুল হুদা। অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধনী সংগীত পরিবেশন করেন শিল্পী মেহের আফরোজ শাওন। একজন দক্ষ প্রশাসক এবং একই সঙ্গে সমকালীন বাংলা কবিতার প্রখ্যাত কবি কামাল চৌধুরী। যিনি পঁচাত্তরের পনেরই আগস্ট জাতির পিতার নির্মম হত্যাকাÐের পর কলম নিয়ে দাঁড়িয়েছিলেন প্রতিবাদের ভাষায়। তিনি স্বাধীনতার মহান স্থপতিকে নিয়ে লিখেছেন কবিতা ও প্রবন্ধ। আজকের স্মৃতি বক্তৃতায় তিনি বঙ্গবন্ধুর জীবনের নানাদিক বিশেষ করে তাঁর বঙ্গবন্ধু হয়ে উঠা এবং বাংলাদেশের স্বাধিকার আন্দোলনে তার বলিষ্ঠ নেতৃত্বের মূল্যবান অধ্যায় তুলে ধরেন। অসংখ্য দর্শক-স্রোতা কবি কামাল চৌধুরীর বক্তৃতা শুনলেন মনমুগ্ধ হয়ে। সভাপতির ভাষণে ড. আনিসুজ্জামান বলেন, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান চিরকাল প্রতিটি বাঙালির হৃদয়ে ভাস্বর হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু স্মৃতি বক্তৃতা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ