Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় তামিল কৃষিমন্ত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে মৃত্যুর কোলে ঢলে পড়লেন ভারতের তামিলনাড়– রাজ্যের কৃষিমন্ত্রী আর দোরাইক্কান্নু (৭২)। গত ১৩ অক্টোবর নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছিল। এরপর থেকেই তিনি ভর্তি ছিলেন চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে। গত শনিবার রাতে সেখানেই তার মৃত্যু হল। এডিএমকে নেতার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে তামিল রাজনৈতিক মহলে।
সরকারি সূত্রের খবর, গত ১৩ অক্টোবর দোরাইক্কান্নুর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনাভাইরাস সংক্রমণ মেলে। তার শ্বাসকষ্ট জনিত সমস্যাও ছিল। তাকে চেন্নাইয়ের কাবেরী হাসাপাতালে ভর্তি করা হয়েছিল। গত শনিবার বিকেলে শারীরিক অবস্থার অবনতির খবর শুনে তামিলনাড়–র মুখ্যমন্ত্রী ই কে পলানীস্বামী হাসপাতালে গিয়ে দোরাইক্কান্নুর খোঁজ নেন।

হাসপাতাল সূত্রের খবর, করোনার প্রাথমিক উপসর্গ থেকে মুক্ত হলেও মন্ত্রীর নানা শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। তার শরীরের বিভিন্ন অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। গতকাল রোববার হাসপাতালের পরিচালক অরবিন্দন সেলভারাজ বলেন, ‘দোরাইকান্নুর ফুসফুসের ৯০ শতাংশ সংক্রমণের শিকার হয়েছিল। মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রে কোভিড-১৯ সংক্রমণের প্রভাব পড়েছিল। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। শনিবার রাত সোয় ১১টায় তিনি মারা যান।’

তাঞ্জাভুর জেলার পাপনাশম কেন্দ্রের তিন বারের এডিএমকে বিধায়ক দোরাইক্কান্নুকে প্রথম ২০১৬ সালে রাজ্য মন্ত্রিসভায় এনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জয়ললিতা। দিয়েছিলেন কৃষি দফতরের দায়িত্ব। পরবর্তী মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম এবং পলানীস্বামীর সময়ও তিনি ওই পদে ছিলেন।
প্রসঙ্গত, গত জুন মাসে কোভিড-১৯ আক্রান্ত ডিএমকে-এর বিধায়ক জে আনবাঝাগনের মৃত্যু হয়েছিল চেন্নাইয়ে। সূত্র : জি নিউজ, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ