Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আল্লাহ রাসূল (সা.) বিরুদ্ধে কটূক্তির বিরুদ্ধে শাস্তির আইন প্রণয়ন করতে হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ৪:২৭ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, আল্লাহ ও রাসূল (সা.) এর বিরুদ্ধে কটুক্তির শাস্তির আইন পাস করতে হবে। তিনি বলেন, ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর বাংলাদেশেও অনেক নাস্তিক-মুরতাদ মহানবী (সা.) এর বিরুদ্ধে কটুক্তি করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার কুরবানপুর গ্রামে বিধর্মী শিক্ষক এবং ফ্রান্স প্রবাসী তাদের ফেসবুকে রাসূল (সা.)কে কটুক্তি করে এবং ফ্রান্সের সমর্থনে নবী (সা.) এর বিরুদ্ধে আপলোড করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে যাচ্ছে। জানা গেছে, সেই কটুক্তিকারী দু’জনকে বাঙ্গরা থানা পুলিশ গ্রেফতার করেছে। কিন্ত আইনের ফাঁক ফোকর দিয়ে বের হওয়ার সুযোগ থাকায় কটুক্তি কোনক্রমেই কমছে না। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন অতিমাত্রায় ইসলাম, নবী ও আল্লাহ নিয়ে বার বার কটুক্তি করে যাচ্ছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার আইন না থাকায় বার বার এধরণের ঘটনা ঘটছে। আজ রোববার সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, ছাত্রনেতা নরুল করীম আকরাম, মুফতী মোস্তফা কামাল, আলআমিন, মুফতী মানসুর আহমদ সাকী।
মাওলানা গাজী আতাউর রহমান বলেন, বিশ্ব মানবতার মুক্তির দূত নবী (সা.) ব্যঙ্গচিত্র কার্টুন প্রদর্শনী বন্ধ করতে হবে। ফ্রান্সে বন্ধকৃত সকল মসজিদগুলো অবিলম্বে খুলে দিতে হবে। মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের দায়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাখোঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় সারাবিশ্বে যে প্রতিবাদের আগুন জ্বলছে তা নিভবে না।



 

Show all comments
  • Jack Ali ২ নভেম্বর, ২০২০, ১১:২৯ এএম says : 0
    O'Alem in Bangaldesh, your duty is to establish the Law of Allah, you people fear government but not Allah. Did Prophet [SAW] and his Sahabah feared the enemy of Allah?? Alem have the right to rule the country because they know how to rule a country by the Law of Allah. Why we liberated our country from barbarian pakistan?? now our country become hell, crime/oppression become Pandemic.. there is no security/no human dignity.. government and their followers they they are committing every kind of crime, if we were to mention then it will be a volume of Books.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ