Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ বছর পর ওল্ড ট্যাফোর্ড জয় আর্সেনালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ৯:০১ এএম

প্রিমিয়ার লিগে রবিবার রাতটা স্মরণীয় হয়ে থাকবে আর্সেনাল ও পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জন্য। আর্সেনালের জন্য স্মরণীয় কারণ লিগে ১৪ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জয় পেল দলটি। ২০০৬ সালের পর পাওয়া এই জয়টি এসেছে অবামেয়াংয়েরই একমাত্র গোলে। গত মৌসুমেও দুর্দান্ত ছিলেন অবামেয়াং।

কিন্তু এ মৌসুমে টানা ৫ ম্যাচ গোল শূন্য ছিলেন গ্যাবোন জাতীয় দলের এই ফরোয়ার্ড। অবশেষে গোল খরা কাটল তার ম্যানইউয়ের বিপক্ষে বড় ম্যাচে।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৬৯ মিনিটে অবামেয়াং পেনাল্টি থেকে লিড এনে দিয়েছিলেন আর্সেনালকে। ম্যাচ শেষ বাঁশি বাজা পর্যন্ত যে লিড ধরে রেখে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।

সব প্রতিযোগিতা মিলে ম্যানইউ কোচ উলে গুনার সুলশারের এটি ছিল শততম ম্যাচ। এমন ম্যাচে হারের বেদনা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

এই জয়ের ফলে ৭ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে আর্সেনাল। আর ৬ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে ম্যানইউ।

৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ