Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মাদারীপুরের পদ্মানদী থেকে ৫৩ জেলে আটক॥ দেড় লাখ মিটার জাল ধ্বংস

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ৬:০৭ পিএম

মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মানদী থেকে মা ইলিশ ধরার অপরাধে রোববার গভীর রাত থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ৫৩ জন জেলেকে আটক করা হয়েছে। সোমবার সকালে ভ্রাম্যমান আদালত আটককৃতদের মধ্যে ৪৮ জনকে ৫ দিনের কারাদন্ড, ৪ জনকে ৫ হাজার টাকা ও এক জনকে ২ হাজার টাকা জরিমানা করেন। এ সময় দেড় লক্ষ মিটার জাল এবং ২০ কেজি ইলিশ জব্দ করা হয়।
জেলা মৎস অফিস সূত্রে জানা গেছে, রোববার রাত ১২টা থেকে সোমবার ভোর পর্যন্ত শিবচরের পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের টিম। শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান এর নেতৃত্বে অভিযানে জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, শিবচর থানা ও নৌ পুলিশ সদস্যরা অংশ নেন। এসময় পদ্মানদীর বিভিন্ন স্থানে মাছ ধরতে থাকা অবস্থায় ৫৩ জেলেকে আটক করা হয়। মাছ ধরার কাজে ব্যবহৃত দেড় লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করে ভ্রাম্যমান আদালত। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। আটককৃত ৫৩ জেলেকে সাজা প্রদান করা হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, রাত ১২ টা থেকে সোমবার ভোর পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রবিকুল হাসান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫৩ জেলে আটক হয় এবং সাজা প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল

২০ অক্টোবর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ