Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

পিকলু নীল ৩ দিনের রিমান্ডে

ইসলাম ও মহানবী (সা.)’র স্ত্রীকে নিয়ে কটূক্তি

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে কটূক্তি করায় ফেনীতে মিঠুন দে ওরফে পিকলু নীল নামে এক যুবকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

গতকাল সোমবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে রিমান্ড শুনানী হয়। বিচারক শুনানী শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত বৃহস্পতিবার রাতে পিকলুকে শহরের নাজির রোডের বাসা থেকে গ্রেফতার করে পরদিন বিকালে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।
সূত্র জানায়, ফেনী শহরের নাজির রোডের বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চুদে’র ছেলে পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন। সাম্প্রতিক সময়ে তার ব্যবহৃত আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপ মূলক পোস্ট করে আসছেন। এসব পোস্ট ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানায়। এক পর্যায়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় পিকলুকে আটক করলে রাতে সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ির আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানবী (সা.)

১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ