Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আকবরের সেঞ্চুরি শাহাদতের আক্ষেপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

 কদিন আগে প্রেসিডেন্ট’স কাপে ব্যাট হাতে খাবি খেয়েছেন আকবর আলি। হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন ম্যাচে তাকে আবার দেখা গেল আপন চেহারায়। দুই দলে ভাগ করে খেলা ম্যাচের প্রথম দিনে দারুণ এক সেঞ্চুরি করেছেন এই কিপার-ব্যাটসম্যান। তবে দুর্দান্ত ব্যাট করেও ৬ রানের জন্য সেঞ্চুরি পাননি শাহাদাত হোসেন। পরে ঝড়ো ফিফটি করেছেন শামীম হোসেন। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম দিনে ৮০ ওভারে ৭ উইকেটে ৪০৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে টিম ‘এ।’

এইচপি স্কোয়াডের ক্যাম্পে যা শেখানো হচ্ছে, সেসবের অগ্রগতি দেখতেই মূলত এই ম্যাচের আয়োজন। গত কিছুদিনে ব্যাটসম্যানদের টেকনিক নিয়ে অনেক কাজ করেছেন এইচপির কোচ টবি র‌্যাডফোর্ড। প্রথম দিনে ব্যাটসম্যানদের পারফরম্যান্সে তার খুশিই হওয়ার কথা। তানজিদ হাসান তামিমের সঙ্গে ইনিংস শুরু করেন শাহাদাত। ৪টি চার ও ১ ছক্কায় ৩৫ রান করা তানজিদকে ভেতরে ঢোকা ডেলিভারিতে এলবিডবিøউ করেন রেজাউর। তবে সময়ের সঙ্গে আরও ভালো খেলতে থাকেন শাহাদাত। তিনে নামা মাহমুদুল হাসান জয় শুরুটা করেছিলেন ভালোই। কিন্তু ৩০ রানে তাকে থামান শরিফুল। এই দলের অধিনায়ক আফিফ হোসেন উইকেটে যাওয়ার পরপরই বাউন্ডারি পান দুটি। কিন্তু ১২ রানেই তার ইনিংসও শেষ হয় রেজাউরের বলে।

এরপর দারুণ এক জুটি গড়েন আকবর ও শাহাদাত। চতুর্থ উইকেটে ১৩৭ রান যোগ করেন দুজন। শাহাদাতের সেঞ্চুরিটা যখন কেবল মনে হচ্ছিল সময়ের ব্যাপার, নোমানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেলেন তিনি। ১৬২ বলে তার ৯৪ রানের ইনিংসে চার ১৪টি। এরপর আকবর ও শামীম ব্যাট করেছেন অনেকটা ওয়ানডে ঘরানায়। ইনিংস ঘোষণার জন্য দ্রুত রান তোলার অভিযানে দারুণ সব শট খেলতে থাকেন দুজন। ১৩৭ বলে তিন অঙ্ক স্পর্শ করেন আকবর। সেঞ্চুরি পরও দ্রুততায় রান তুলেছেন তিনি। তাকে ফেরান শাহিন। ১৬১ বলে ১৩৬ রানের ইনিংসে ছিল ২০ চার, দুটি ছক্কা। শামীমের ঝড়ও থামান শাহিনই। ৮ চার ও ৩ ছক্কায় বাঁহাতি এই ব্যাটসম্যান করেন ৪৬ বলে ৬৭।

বোলারদের মধ্যে শরিফুল শুরুটা ভালো করলেও পরে ছিলেন দারুণ খরুচে। দুই স্পিনার তানভির ও রিশাদ হোসেন একদমই প্রভাব ফেলতে পারেননি। দুই পেসার শাহিন ও রেজাউরই যা একটু ভালো করেছেন। শাহিনের গতি ছিল বেশ চোখে পড়ার মতো।

টিম ‘এ’ : ৮০ ওভারে ৪০৬/৭ ডিক্লে. (তানজিদ ৩৫, শাহাদাত ৯৪, মাহমুদুল ৩০, আফিফ ১২, আকবর ১৩৬, শামীম ৬৭, সুমন ৯, রকিবুল ২*, মুকিদুল ১*; শরিফুল ২/১০২, নোমান ১/৫০, রেজাউর ২/৬৩, শাহিন ২/৭১, তানভির ০/৮২, রিশাদ ০/৩৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আকবরের-সেঞ্চুরি
আরও পড়ুন