Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে কারণে কক্সবাজারে ছাত্রলীগ হরতাল ডাকলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১:০৭ পিএম

ছাত্রলীগের একাংশ কক্সবাজারে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। কক্সবাজার জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে সোমবার রাতে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে ছাত্রলীগের বঞ্চিত গ্রুপ। একই সঙ্গে ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের নিয়ে নতুন করে কমিটি গঠনের দাবিতে কাল বুধবার জেলাব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান জানিয়েছে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতারা।

এদিন রাতে তাৎক্ষণিক এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে সদ্য কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ফারুক হোসাইন এ হরতাল আহ্বান করেন। পাশাপাশি হরতালকে স্বতঃস্ফূর্তভাবে সফল করতে সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। ছাত্রলীগ কেনো হরতাল ডাকলো। এ প্রসঙ্গে তিনি বলেন ঘোষিত কমিটি বাতিলের দাবিতে হরতাল ডাকা হয়েছে।

এর আগে সোমবার সন্ধ্যায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। প্রায় ৬ বছরের মাথায় কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন এই কমিটি ঘোষণা দেন কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় কেন্দ্র ঘোষিত জেলা ছাত্রলীগের কমিটিকে অবৈধ জানিয়ে এই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে তার ফেসবুক পেজে বিবৃতি দিয়েছেন।

জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বলেন, 'কেন্দ্রীয় নেতৃবৃন্দ সম্মেলন প্রস্তুতির কথা জানিয়ে আকস্মিক আমাদের অজান্তে এই কমিটি দিয়েছে।'

উল্লেখ্য, ২০১৪ সালের ১৩ ডিসেম্বর কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সর্বশেষ জেলা ছাত্রলীগের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় । সম্মেলনের এক মাস পর ২০১৫ সালের ১০ জানুয়ারি ইষ্টিয়াক আহ্মেদ জয়কে সভাপতি ও ইমরুল হাসান রাশেদকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ