Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন নির্বাচন, মধ্যরাতের পরপরই ভোট পড়েছে নিউ হ্যাম্পশায়ারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১:৪০ পিএম

সবার চোখ এখন মার্কিন নির্বাচনের দিকে। এরই মধ্যে শুরু হয়েছে ভোট গ্রহণ। যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত সংলগ্ন নিউ হ্যাম্পশায়ার রাজ্যের ছোট শহর ডিক্সভিল নচে পড়েছে প্রথম ভোট। আর সেখানে সবগুলো ভোট পেয়ে জয়ী হয়েছেন বাইডেন। রীতি অনুযায়ী মধ্যরাতের পরপরই সেখানে ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের নির্ধারিত দিনের সূচনা হয়।

রয়টার্স জানিয়েছে, ৩ নভেম্বর প্রথম প্রহরে হেমলেট এলাকার বালসামস হোটেলের হেল হাউসে ডিক্সভিল নচের ভোটাররা তাদের রায় জানান। সেখানকার ফলাফলও তাৎক্ষণিকভাবে ঘোষিত হয়েছে। এ কেন্দ্রে ভোট পড়েছে ৫টি। সবগুলো ভোটই পেয়েছেন বাইডেন।

ভোটের দিন মধ্যরাতে কেন্দ্র খোলার পরপরই ভোটাররা বালসামস হোটেলে ভোট দেন। সবার ভোট দেয়া শেষে ব্যালট গণনা করে ফলাফল জানিয়ে দেয়া হয়। তবে এ কেন্দ্রের ফলাফলের সঙ্গে সবচেয়ে বেশি ইলেকটোরাল ভোট বা কে পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন, সেটির আভাস পাওয়া যায় না।

এদিকে ডিক্সভিল নচের পার্শ্ববর্তী মিলসফিল্ডেও দিনের প্রথম প্রহরে ভোট হয়েছে। সেখানে অবশ্য বাইডেনকে ১৬-৫ ভোটে হারিয়েছেন ট্রাম্প। তবে করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে এই ঐতিহ্য ধরে রাখতে পারেনি হার্টস লোকেশন। সেখানকার ৪৮ জন ভোটারকে দিনেরবেলায় ভোট দিতে বলা হয়েছে।

সূত্র: রয়টার্স

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ