Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে ব্যাগ গোছাতে বললেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ২:০৮ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে ব্যাগ গোছাতে বললেন বাইডেন,অন্যদিকে যেকোনো মূল্যে জেতার জন্য মরিয়া ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের পূর্বে গ্রহণ করা সর্বশেষ জাতীয় জনমত জরিপে ও ব্যাটেলগ্রাউন্ড স্টেটগুলোতে ডেমোক্রেট দলীয় প্রার্থী বাইডেন এগিয়ে থাকলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এটিকে ‘ভুয়া জরিপ’ আখ্যা দিয়ে বলেছেন, আমরা যে কোনো মূল্যে জিতবো। এদিকে বাইডেন বলেছেন, আমরা অনেক ঘৃণা, সহিংসতা ও নৈরাজ্য দেখেছি। এবার ট্রাম্পের ব্যাগ গুছিয়ে বাড়ি ফেরার সময় হয়ে গিয়েছে। -সিএনএ, এপি

৩ নভেম্বর স্থানীয় সময় রাত সাড়ে ১২টায় মিশিগানের গ্র্যান্ড র‌্যাপিডসে প্রচারণা চালিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শতশত সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, চার বছর আগে আমরা এই রাজ্যে বিজয় অর্জন করে ইতিহাস গড়েছি, আজও দ্বিতীয়বারের মতো ইতিহাস গড়বো। স্থানীয় সময় ২ নভেম্বর রাত ১০টায় পেনসেলভেনিয়ার পিটাসবার্গে র‌্যালি করেছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন। সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন, আগামীকাল আমরা পেনসেলভেনিয়ায় বড় জয় অর্জন করতে যাচ্ছি। এ সময় বাইডেনের সঙ্গে মঞ্চে আসেন মার্কিনি সঙ্গীতশিল্পী লেডি গাগা। উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জীবন এই ভোটের ওপর নির্ভর করছে।

যুক্তরাষ্ট্রের মোট ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ১২টি ব্যাটেলগ্রাউন্ড স্টেটেই নজর দুই দলের। এর মধ্যে ৫ গুরুত্বপূর্ণ রাজ্য পেনসেলভেনিয়া, মিশিগান, উইসকনসিন, জর্জিয়া ও ফ্লোরিডাই মূলত হোয়াইট হাউসের বিজয়ী নির্ধারণ করবে। যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের রাজ্যগুলোতে ৩ নভেম্বর সকাল ৬/৭টা নাগাদ ভোট গ্রহণ শুরু হবে। হোয়াইট হাউস বলেছে, নির্বাচনের দিন রাতে হোয়াইট হাউসের সময় কাটানোর পরিকল্পনা করেছেন ট্রাম্প। নির্বাচনের দিন স্কারেনটন ও ফিলাডেলফিয়ায় র‌্যালি করবেন বাইডেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ