Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অমিতাভের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ২:৪৬ পিএম

যাকে ছাড়া বলিউড কল্পনাই করা যায় না। নানা চড়াই উতরাই পেরিয়ে তিনি আজকে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। চালর পথে এবার আরেক বাধা। তার বিরুদ্ধে হলো এবার আরেক মামলা। তাও আবার অভিযোগ ধর্মীয় অনুভূতিতে আঘাতের।

বচ্চনের উপস্থাপনায় তুমুল জনপ্রিয়তা পেয়েছে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ রিয়েলিটি শোটি। এই অনুষ্ঠানের প্রশ্ন ও উত্তরের মাধ্যমে হিন্দু ধর্মের অবমাননার অভিযোগে অমিতাভ বচ্চন এবং ‘কৌন বনেগা ক্রোড়পতি’র নির্মাতাদের বিরুদ্ধে লখনউতে এ মামলা দায়ের হয়েছে।

রিয়েলেটি অনুষ্ঠানটির সর্বশেষ এপিসোডে অতিথি হিসেবে এসেছিলেন সমাজকর্মী বেজওয়াদা উইলসন এবং অভিনেতা অনুপ সনি। অনুষ্ঠানের এক পর্যায়ে প্রশ্ন করা হয় ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর ড. বি আর আম্বেদকর এবং তার অনুসারীরা কোন ধর্মগ্রন্থের অনুলিপি পুড়িয়ে দিয়েছিলেন? যে বিকল্পগুলি সরবরাহ করা হয়েছিল সেগুলি হলো (এ) বিষ্ণু পুরাণ (খ) ভগবদ গীতা (সি) রিগদেব (ডি) মনস্মৃতি। প্রশ্নটির উত্তর ছিল মনস্মৃতি। উত্তরটি দেওয়ার পর অনুষ্ঠানটির উপস্থাপক অমিতাভ ব্যাপারটির ১৯২৭ সালের সেই দিনের বর্ণনা দিতে থাকেন।

এই ব্যাপারটি সহজভাবে নিতে পারেনি ভারতের অনেক হিন্দু ধর্ম অনুসরণকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সে নিয়ে অনেক বিতর্কও দেখা দেয়। তারা দাবি করেন, অমিতাভের বক্তব্য হিন্দুদের ধর্মানুভূতিতে আঘাত করেছে। অমিতাভ এতো বড় একজন মানুষ হয়েও এই সকল স্পর্শকাতর বিষয়ে কীভাবে প্রশ্ন করেন? এরপর তাদেরই একাংশ জোটবদ্ধ হয়ে লাখনাউতে অমিতাভের বিরুদ্ধে মামলা দায়ের করেন।



 

Show all comments
  • শরীফুল ইসলাম ৬ নভেম্বর, ২০২০, ১:৫৫ পিএম says : 0
    ভারত বাসী সত্য কখনো মেনে নিতে চায় না, এটাই তাদের বড় সমস্যা। হায়রে ভারত!!!!!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন