Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলিতে কন্যা শিশু নিপীড়ন রোধে সুরক্ষা সেলের সাফল্য

হিলি (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৪:৫৫ পিএম

দিনাজপুরের হাকিমপুর হিলিতে কন্যা শিশু নিপীড়ন রোধে ” কন্যা শিশু সুরক্ষা সেল” এর সুফল পাচ্ছে প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ অভিভাবকেরা। কোন কন্যা শিশু নিপীড়নের শিকার হলে পাশে দাঁড়াচ্ছে হাকিমুপর উপজেলার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রিক গঠিত শিশু কন্যা সুরক্ষা সেল কমিটির সদস্যরা।
এতে আইনগত সাহায্যের পাশাপাশি সামাজিক হয়রানীর হাত থেকে রক্ষা পাচ্ছেন কন্যা শিশু নিপীড়নের শিকার পরিবারগুলো।
হাকিমপুর উপজেলায় কন্যা শিশু নিপীড়নের শিকার তিনটি পারিবারের অভিভাবক জানান, তাদের শিশুরা নিপীড়নের শিকার হয়েছিলেন। বাংলাহিলি ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কন্যা শিশু সুরক্ষা সেল এর দায়িত্বে থাকা প্রধান শিক্ষক উম্মে ওয়াহিদা ও সহকারী শিক্ষক খাতুন ই জান্নাতের মাধ্যমে আমরা আইনগত সহায়তা পেয়েছি। তারা সর্বক্ষনিক বিষয়গুলো মনিটরিং করেছেন।

হাকিমপুর উপজেলা শিক্ষা অফিসার মো: মাসুদুল হাসান জানান, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের নির্দেশনায় ইনোভেশন কার্যক্রম ” কন্যা শিশু সুরক্ষা সেল” এর আওতায় প্রাথমিক বিদ্যালয়ের শিশু, শিক্ষক, অভিভাবক ও ব্যবস্থাপনা কমিটির মাঝে মেন্টারিং এবং মটিভেশন কার্যক্রমের ফলে হাকিমপুরে কন্যা শিশুর প্রতি সকল প্রকার নীপিড়ন প্রতিরোধ করা সম্ভব হচ্ছে।
তিনি আরও জানান, চলতি বছরের মার্চ মাসে হাকিমপুর উপজেলায় তিনটি কন্যা শিশু নীপিড়নের শিকার হয়। সুরক্ষা সেল এর মাধ্যমে নীপিড়নের শিকার তিনটি পরিবারকে আইনগত সহায়তা প্রদান করা হয়েছে। অপরাধীদের আইনের আওতায় আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ