Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

উত্তর কোরিয়ায় করোনা শনাক্ত হয়নি এখনও : ডব্লিওএইচও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৮:৪১ পিএম

বিশ্বের প্রায় সবকটি দেশেই কমবেশি প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়েছে। তবে এশিয়ার মহাদেশের উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত একজনও এ ভাইরাসে আক্রান্ত হয়নি। খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থাই (ডব্লিউএইচও) গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছে। সংস্থাটি বলছে, উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কোনো খবর জানানো হয়নি।

করোনাবিষয়ক ডব্লিউএইচওর সাপ্তাহিক প্রতিবেদনে বলা হয়েছে, ২৯ অক্টোবর পর্যন্ত দেশটিতে ১০ হাজার ৪৬২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এতে একজনের শরীরেও করোনা শনাক্ত হয়নি। এরমধ্যে ৫ হাজার ৩৬৮ জনকে করোনা রোগী সন্দেহে পরীক্ষা করিয়েছেন। যার মধ্যে ৮ জন বিদেশি ছিলেন। ১৫ থেকে ২২ অক্টোবরের ১৬১ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বব্যাপী ৪ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ লাখ ১৫ হাজার ৫০০ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ১১ হাজার ৪ জন। কিন্তু উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি, এ যেন এক বিস্ময়কর খবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ