Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দেশসেরা মির্জাপুরের বাইমহাটি প্রাথমিক বিদ্যালয়

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরের বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১৯ সালের জাতীয় শিক্ষা পদকের জন্য শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে। এর আগেও বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশ সেরা শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছিল বলে জানা গেছে। গত রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করে। সুবিধাজনক সময়ে সংশ্লিষ্টদের পদক দেয়া হবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।
জানা যায়, মির্জাপুর উপজেলা সদরে অবস্থিত বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় শিক্ষা পদকের জন্য শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, পরিচালনা পরিষদসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি ফজলুর রহমান খান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল প্রমুখ। বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের পাশাপাশি খেলাধুলা, নাচ, গান, শরীর চর্চা ও সাংস্কৃতিক কর্মকান্ডেও পারদর্শী করে গড়ে তোলা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম বলেন, শিক্ষক, শিক্ষার্থী, পরিচালনা পরিষদ ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রম এবং সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতায় দেশ সেরা বিদ্যালয়ের গৌরব অর্জন করা সম্ভব হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় ও টাঙ্গাইলের সাবেক জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম দেশ সেরা জেলা প্রশাসক নির্বাচিত হওয়ার টাঙ্গাইলবাসী গর্ববোধ করছে। ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে নিয়ে কাজ করে যাবেন বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন