Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমবে বৃষ্টি ও তাপমাত্রা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম


কার্তিক মাস তৃতীয় সপ্তাহ অতিক্রম করছে। হেমন্তকালে শেষরাত থেকে হালকা শীত, ভোরে কুয়াশা পড়াই এ সময়ের স্বাভাবিক আবহাওয়া। তবে ইতোমধ্যে বঙ্গোপসাগরে এক সপ্তাহ পরপর তিনটি লঘুচাপ-নিম্নচাপ সৃষ্টি এবং মৌসুমী বায়ু বিলম্বে বিদায়ের কারণে মেঘ-বৃষ্টির ঘনঘটা রয়েই গেছে। তবে আবহাওয়া বিভাগ জানায়, এ সপ্তাহের শেষে তাপমাত্রা ক্রমেই হ্রাস পেতে পারে। তাছাড়া বিক্ষিপ্ত বৃষ্টিপাতও কমতে পারে।
গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় হাতিয়া দ্বীপে ৩০ মিলিমিটার, নোয়াখালীতে ১১, চট্টগ্রামে ২, চাঁদপুরে ৭, স›দ্বীপে ৫, কক্সবাজারে ৩, পটুয়াখালীতে ৪, ভোলায় ৯ মিলিমিটার ছাড়া দেশের অধিকাংশ স্থানে বৃষ্টিপাত হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফরিদপুরে ৩৩ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২০.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার পারদ সর্বোচ্চ ৩১.৬ ও সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াস।
আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যান্য বিভাগের কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অধিকাংশ স্থানে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে।
রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ