Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

লালমনিরহাটে জুয়েলকে পুড়িয়ে হত্যা : আরো ৬ আসামি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কোরআন শরীফ অবমাননার অভিযোগ তুলে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার মামলায় আরও ছয় আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এখন পর্যন্ত তিন দফায় মোট ১৪ আসামি গ্রেফতার হলো।

এদিকে এই ঘটনায় পৃথক তিনটি মামলায় প্রথম দফায় গ্রেফতার পাঁচ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত এসব তথ্যে জানিয়ে বলেন, আসামিদের দুপুরে লালমনিরহাট আদালতে সোপর্দ করার জন্য পাঠানো হয়েছে।

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি মো. ওমর ফারুক বলেন, তৃতীয় ধাপে গ্রেফতার করা ছয় আসামিকে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ সোপর্দ করার জন্য লালমনিরহাটে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশের ওপর হামলা মামলায় চার জন ও বুড়িমারী ইউনিয়ন পরিষদ ভাঙচুর মামলায় দুই জনসহ ছয় জনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রথম দফায় গ্রেফতার করা পাঁচ আসামিকে মঙ্গলবার পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দ্বিতীয় দফায় হওয়া অপর পাঁচ আসামিকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুরের আবেদন করা হয়েছে। তৃতীয় দফায় গ্রেফতার হওয়া অপর ছয় আসামিকেও আদালতে সোপর্দ করে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করা হবে।

উল্লেখ্য, ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েলকে হত্যার পরে লাশ টেনে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বুড়িমারী ইউনিয়ন পরিষদের প্রথম বাঁশকল মেসার্স জয় ট্রেডার্সের সামনে মহাসড়কের ওপর পেট্রোল, কাঠখড়ি ও টায়ার দিয়ে পুড়িয়ে ছাই করা হয়। এই ঘটনায় হওয়া তিনটি মামলায় এজাহার নামীয় ১১৪ আসামি ও অজ্ঞাত শত শত আসামির মধ্যে এখন পর্যন্ত তিন দফায় নামীয় ১৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ওই মসজিদের খাদেম জুবেদ আলীকেও গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ