Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ঘোড়াঘাটে মানসিক ভারসাম্যহীন কিশোরী উদ্ধার

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

দিনাজপুরের ঘোড়াঘাটে মানসিক ভারসাম্যহীন মেয়েকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করেছে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন। উদ্ধার হওয়া মেয়েটি পাশ্ববর্তী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার খালাশপীর বাঁশপুকুরিয়া গ্রামের আব্দুল মান্নান মিয়ার মেয়ে মাহমুদা আক্তার (১৮)।
জানা যায়, গত রোববার বিকেল থেকে উপজেলার নূনদহ ঘাট এলাকায় এক মেয়ে এদিক সেদিক ছোটাছুটি করছে এবং তার আশেপাশে বেশ কিছু যুবক ঘোরাফেরা করছে। খবর পেয়ে থানা পুলিশ তাৎক্ষণিক ভাবে রাত ৮টায় নূনদহ ঘাট এলাকা থেকে মাহমুদা কে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
মানসিক ভারসাম্যহীন হওয়ায় মাহমুদা তার পরিচয় বা ঠিকানা বলতে পারছিল না। পরে থানা পুলিশের প্রচেষ্টায় তার পরিচয় শনাক্ত করে পরিবারের লোকজনকে খবর দিলে, প্রায় ২৪ ঘন্টা পর গত সোমবার রাতে তার মা নিজ জিম্মায় মেয়েকে নিয়ে যান।
মাহমুদার মা রোজিনা বেগম জানান, তার মেয়ে দীর্ঘদিন থেকে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। এই বয়সে তাকে তিনবার বিয়ে দেওয়া হয়েছে। কিন্তু মানসিক সমস্যার কারণে সে তার কোন স্বামীর বাড়িতেই বেশি দিন থাকতে পারেনি। গত রোববার হঠাৎ বাড়ি থেকে উধাও হয়ে যায় মাহমুদা। অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পায়নি পরিবার। অবশেষে ঘোড়াঘাট থানা পুুলিশের সহযোগীতায় মেয়েকে ফিরে পেলেন তারা।
বিষয়টি নিশ্চিত করে ওসি আজিম উদ্দিন বলেন, মেয়েটিকে অক্ষত অবস্থায় তার মার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। যেখান থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়েছে, তার পাশেই ব্রীজের কাজ চলছিল। ব্রীজের কাজ করা বেশ কিছু শ্রমিক ও স্থানীয় কয়েকজন যুবক মেয়েটির আশেপাশে ঘোরাফেরা করছিল। যথা সময়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করতে না পারলে যেকোন ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ