Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

অ্যাকচুয়ারি শিক্ষায় মেটলাইফ সহায়তা

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বীমা শিল্পে অ্যাকচুয়ারি পেশাজীবীর ক্রমবর্ধমান চাহিদা মেটানোর উদ্দেশ্যে মেধাবী শিক্ষার্থীদেরকে অ্যাকচুয়ারি বিজ্ঞান শিক্ষার প্রতি উৎসাহিত করার লক্ষ্যে কাজ করছে আমেরিকান বীমা প্রতিষ্ঠান, মেটলাইফ। দেশে বীমা শিল্পের ক্রম উন্নতির উদ্দেশ্যে দক্ষ জনবল-এর শূূন্যতা পূরণের লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মেটলাইফ অ্যাকচুয়ারিয়াল স্টাডি প্রোগ্রাম শুরু করে। এর আওতায় ২০১৫ সালের জানুয়ারি মাসে মেটলাইফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছয়জন শিক্ষার্থীকে অ্যাকচুয়ারি বিজ্ঞান শিক্ষায় বৃত্তি প্রদানের জন্য মনোনীত করে।
২০১৫ সালে অ্যাকচুয়ারিয়াল স্টাডি প্রোগ্রামের জন্য মনোনীত ছয়জন শিক্ষার্থীর মধ্যে চারজন সম্প্রতি কৃতিত্বের সাথে প্রথম পর্যায়ের পরীক্ষাটি পাস করেছেন এবং পরবর্তী পর্যায়ের জন্য প্রস্তুতি নিচ্ছে।
বাংলাদেশে মেটলাইফ-এর চিফ মার্কেটিং অফিসার এন্ড ডেপুটি জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম বলেন, বাংলাদেশে অ্যাকচুয়ারি বিজ্ঞান শিক্ষার ক্ষেত্রে পর্যাপ্ত সচেতনতা এবং সুযোগ-সুবিধা না থাকায় এ ক্ষেত্রে বিরাট শূন্যতা বিরাজ করছে। মেটলাইফ-এর এই অ্যাকচুয়ারিয়াল স্টাডি প্রোগ্রাম, অ্যাকচুয়ারি পেশাজীবীর ক্রমবর্ধমান চাহিদা মেটানোর লক্ষ্যে মেধাবী শিক্ষার্থীদেরকে এ বিষয়ে শিক্ষা গ্রহণের জন্য উৎসাহিত করে চলেছে এবং এ লক্ষ্যে বৃত্তি অনুমোদনের মাধ্যমে তাদেরকে আর্থিক সহায়তাও প্রদান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাকচুয়ারি শিক্ষায় মেটলাইফ সহায়তা
আরও পড়ুন