Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ট্রাম্পকে নিয়ে পোস্টার ফেসবুকে ভাইরাল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৩:৩৬ এএম

বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের ৫৯তম প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে এবার সবচেয়ে বেশি জল্পনাকল্পনা চলছে । কারণ ডোনাল্ড ট্রাম্প আর ক্ষমতায় আসতে পারবেন না, এমন একটি ধারণা যেমন ছড়িয়ে পড়েছে, ঠিক তেমনি আলোচনায় এসেছে ট্রাম্পই আবার ক্ষমতায় আসছেন। নির্বাচনের অধিকাংশ সমীক্ষায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও যুক্তরাষ্ট্র ছাপিয়ে দেশে দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প

যেমন ভারতে তার জয় কামনা করে পূজা ও ৬০ শতাংশের বেশি ইসরায়েলি জয় চায় ট্রাম্পের। এর মধ্যে আবার ট্রাম্পের পক্ষে বাংলায় লেখা একটি পোস্টার ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তবে কে বা কারা পোস্টারটি ছেড়েছেন তা জানা না গেলেও- ফেসবুকে এই পোস্টার শেয়ারের পাশাপাশি নিজেদের মিশ্র প্রতিক্রিয়া দেখাচ্ছেন নেটিজেনরা। সব মিলিয়ে রসিকতা, মার্কিন নির্বাচন ভাবনা ও নেটিজেনদের প্রত্যাশার মন্তব্যে ফেসবুকের পাতায় পাতায় ঘুরছে পোস্টারটি।

মাহফুজুর রহমান নামে একজন লিখেছেন, ‘গণতন্ত্রের সিংহপুরুষ জননেতা ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিন। ভোটে কারচুপি হলে সামনে লাগাতার অবরোধ ও হরতাল। উজ্জল নামে অপর একজন লিখেছেন, ট্রাম্প ভাইয়ের দুই নয়ন-বিশ্ববাসীর উন্নয়ন। ট্রাম্প ভাইয়ের চরিত্র-ফুলের মতো পবিত্র।
জোবায়েদ রিপন নামে একজন লিখেছেন, হাতি মার্কায় ভোট দিন, উন্নয়ন বুঝে নিন। সুব্রত শুভ নামে আরেকজন লিখেছেন, গণতন্ত্রের মানসপুত্র, আমাদের ভরসার শেষ বাতিঘর, ডোনাল্ড ভাইকে হাতি মার্কায় ভোট দিন। অন্তর রায় নামে অপর একজন লিখেছেন, ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিন। হাতি বাঁচলেও লাখ টাকা, মরলেও লাখ টাকা।

শেখ সোয়েব নামে আরেকজন লিখেছেন, বাংলাদেশের রাজনীতি ভাল লাগে না, তাই ভাবতেছি এখন থেকে রিপাবলিকান করব! আনজাবিন রহমান নামে একজন লিখেছেন, ট্রাম্প ভাইয়ের দুই নয়ন, আমেরিকা বাসীর উন্নয়ন! আমার ভাই তোমার ভাই, ট্রেম্প ভাই ট্রেম্প ভাই! ট্রেম্প ভাইয়ের হ্যালো নিন, হাত্তি মার্কায় ভোট দিন!

এরকম অসংখ্য পোস্টে সয়লাব ফেসবুক। যার বেশির ভাগই বিদ্রুপ ও ঠাট্টার। কেউ কেউ আবার সমালোচনা করেছেন, কেউ গঠনমূলক ভাবনা তুলে ধরেছেন এবং তার সাথে শেয়ার করেছেন ভাইরাল হওয়া এই পোস্টারটি।

উল্লেখ্য, পোস্টারটিতে দেখা যাচ্ছে, ট্রাম্পের পক্ষে হাতি মার্কায় ভোট চাওয়া হয়েছে। এছাড়া পোস্টারে উল্লেখ করা হয়েছে, ‘বুশ পরিবারের আশীর্বাদপ্রাপ্ত, সফল ব্যবসায়ী, একবারের সফল প্রেসিডেন্ট, সৎ ও ত্যাগী নেতা। এতে আরও লেখা রয়েছে, ডোনাল্ড ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিয়ে আবার আমেরিকাকে মহান করার সুযোগ দিন। পোস্টারের একেবারে নিচে লেখা রয়েছে, প্রচারে রিপাবলিকান ছাত্র পার্টি, ঢাকা মহানগর দক্ষিণ, বাংলাদেশ।



 

Show all comments
  • হাসান মোহাম্মাদ শহীদ ৪ নভেম্বর, ২০২০, ১:০৯ পিএম says : 0
    ভাই ক্রেডিট দিলেন না? কষ্ট পেলাম এত কষ্ট করে আমাদের সংগ্রামী সভাপতি পোষ্টার টা বানাইলো আর আপনারা ক্রেডিট দিলেন না।
    Total Reply(0) Reply
  • ইনজামুল হক ৪ নভেম্বর, ২০২০, ৮:১৬ পিএম says : 0
    পোস্টারটি বানিয়েছে আমাদের বড় ভাই শাহরিয়ার হাসান। তাকে যথাযথ ক্রেডিট দেয়া হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ