Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটগ্রহণ শেষের দিকে, অনেক অঙ্গরাজ্য থেকে ফলাফলের আভাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৮:১৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচনের ভোটগ্রহণ এখন শেষের দিকে। বেশ কয়েকটি রাজ্যের ভোটগ্রহণ শেষ হয়ে গেছে, অনেকগুলো রাজ্যে ভোটগ্রহণ শেষের দিকে। এরই মধ্যে কয়েকটি রাজ্য থেকে ফলাফলের পূর্বাভাস আসতে শুরু করেছে।

ছয়টি অঙ্গরাজ্যে ভোট গ্রহণ শেষ হয়েছে। এগুলো হচ্ছে জর্জিয়া, ইন্ডিয়ানা, কেন্টাকি, সাউথ ক্যারোলাইনা, ভারমন্ট ও ভার্জিনিয়া। এই রাজ্যগুলোর মোট ইলেকটোরাল কলেজ ভোটের সংখ্যা ৬০।

জো বাইডেন ডেলওয়ার, ম্যারিল্যান্ড, ম্যাসাচুসেটস, নিউ জার্সি আর ডিস্ট্রিক্ট অব কলম্বিয়ায় জয় পেয়েছেন বলে আভাস পাওয়া যাচ্ছে। ভারমন্টেও জয় পেতে যাচ্ছেন মি. বাইডেন। সেখানে তিনটি ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে।

ওকলাহোমায় জয় পাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। ওয়েস্ট ভার্জিনিয়া ও টেনেসিতে তিনি জয় পাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। এর বাইরে কেন্টাকিতে মি. ট্রাম্পের জয়ের আভাস পাওয়া গেছে। এই রাজ্যে আটটি ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে। রিপাবলিকান প্রাধান্য এই অঙ্গরাজ্যটিতে জেরেমি কার্টার আর বিল ক্লিনটন ছাড়া গত কয়েক দশকে আর কোন ডেমোক্র্যাটিক প্রার্থী জয়ী হননি।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যেও ট্রাম্প জিতবেন বলে পূর্বাভাস দেয়া হয়েছে। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এখন জনমত জরিপে এগিয়ে আছেন - তবে কয়েকটি রাজ্যে ট্রাম্প ও বাইডেনের মধ্যে ব্যবধান খুবই সামান্য । ফলে এগুলো নির্বাচনের ফলাফলের মোড় ঘুরিয়ে দিতে পারে।

সূত্র: বিবিসি বাংলা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ