Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন নির্বাচনে বাংলাদেশি আবুলের জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১১:১৫ এএম

চার বাংলাদেশি আমেরিকার নির্বাচনে অংশ নিয়েছেন। এর মধ্যে নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য থেকে বিপুল ভোটের ব্যবধানে হাউজ অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হয়েছেন আবুল বি. খান।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের পাশাপাশি বিভিন্ন পদ নির্বাচনেও একই দিন ভোট গ্রহণ করা হয়। এবারের নির্বাচনে আবুল বি. খান ছাড়াও আলোচনায় রয়েছে আরও তিন বাংলাদেশি বংশোদ্ভুত প্রার্থী। তাদের মধ্যে টেক্সাসের অস্টিন থেকে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একমাত্র বাংলাদেশি প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক দলের প্রার্থী ডোনা ইমাম, জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর শেখ রহমান ও পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের অডিটর জেনারেল পদপ্রার্থী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ।


বিজয়ী হওয়ার সম্ভাব্যদের মধ্যে নির্বাচনের শুরু থেকেই আবুল বি. খানের নাম আলোচনায় ছিল। পাশাপাশি পেনসিলভানিয়ার অডিটর জেনারেল পদে ড. নীনা আহমেদের জয়ের সম্ভাবনা বেশ প্রবল।

এই নিয়ে টানা চারবার নির্বাচিত হলেন বাংলাদেশি বংশোদ্ভুত এই রিপাবলিকান নেতা।



 

Show all comments
  • Shamim ৪ নভেম্বর, ২০২০, ১:১৬ পিএম says : 0
    Congratulation
    Total Reply(0) Reply
  • মমতাজ আহমেদ ৪ নভেম্বর, ২০২০, ৩:১৫ পিএম says : 0
    এটা আমাদের জন্য গর্বের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ