Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বহুল আলোচিত ফরিদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:৩৬ পিএম

ফরিদপুর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন । দীর্ঘ এক যুগ পর এই বহুল আলোচিত নির্বাচন হতে যাচ্ছে আগামী ১০ ই ডিসেম্বর ২০২০ ইং ।

ফরিদপুর শহরে শুরু হয়েছে ভোটার ও দলীয় ভোটারদের মধ্যে উদ্দীপনা ও উল্লাস ।

এদিকে ফরিদপুরে বিএনপির তৃণমূলের বেশিরভাগ নেতা কর্মীরা কেন্দ্রীয় যুবদলের নেতা মাহাবুবুল হাসান পিংকুকে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন এবং নিশ্চিত করেছে তৃণমুলের নেতা কর্মীরা । তবে বিএনপির আরো একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে মেয়র পদে নির্বাচন করার জন্য , তাদের মধ্যে রয়েছেন আফজাল হোসেন খান পলাশ , এ কে কিবরিয়া স্বপন ও বেনজির আহমেদ তাবরীজ ।

অপর দিকে আঃ লীগে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহনের জন্য যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন ফারুক হোসেন , অমিতাভ বোস , খন্দকার মনজুর আলী ও ঝর্না হাসান সহ একাধিক প্রার্থী । এদের মধ্যে যে কোন একজনকে মনোনয়ন দিবে আঃ লীগ ।

অপরদিকে বিএনপির প্রত্যাশিত মেয়র পদ প্রার্থী ফরিদপুরের কৃতী সন্তান ও সমাজসেবক মাহাবুবুল হাসান পিংকু কে পছন্দ করছে তৃনমূল ও সাধারন ভোটাররা ।

উল্লেখ্য , গত উপজেলা নির্বাচনে মাহাবুবুল হাসান পিংকু বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেছিল তখন ঐ নির্বাচনে এক লক্ষাধিক ভোট পেয়েছিলেন কিন্তু তৎকালীন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন প্রভাব বিস্তার করে তার ভাইকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছিল বলে সাধারন ও বিএনপির তৃনমূলের ভোটাররা জানান ।

তারা আরো বলেন সে ক্ষেত্রে মাহাবুবুল হাসানকে যোগ্য মেয়র প্রার্থী হিসেবে মনে করেন ।

এই বিষয়ে মাহাবুবুল হাসান পিংকু জানান , যদি দল ও তারেক জিয়া আমাকে মনোনয়ন দেয় আমি আসন্ন ফরিদপুর পৌরসভার মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করবো ।

অপরদিকে , আঃ লীগের মেয়র প্রত্যাশী প্রার্থী অমিতাভ বোস জানান , আঃ লীগের নীতি নির্ধারকরা যদি আমাকে দলীয় ভাবে মনোনয়ন দেন আমি মেয়র পদে নির্বাচন করবো ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন

২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ