Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

তিতাস গ্যাসের বিল পরিশোধ করা যাবে বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৫:২৯ পিএম

তিতাস গ্যাসের আবাসিক সংযোগের বিল এখন থেকে বিকাশে পরিশোধ করা যাবে। তাই রাজধানী ঢাকা সহ আশেপাশের ১১টি জেলার তিতাস গ্যাসের প্রায় উনত্রিশ লাখ আবাসিক গ্রাহক যেকোন সময় যেকোন স্থান থেকে বিকাশ অ্যাপ দিয়ে সহজে, নিরাপদে, মুহুর্তেই বিল পরিশোধ করতে পারবেন। মাসিক হারে বিল পরিশোধ এবং মিটার ব্যবহারকারী উভয় গ্রাহকই বিকাশ দিয়ে বিল পরিশোধ করতে পারবেন।

ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদি, মানিকগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুরের যে বিশাল সংখ্যক গ্রাহক তিতাস গ্যাস এর সেবা ব্যবহার করেন তারা বাসার বাইরে না গিয়ে, লাইনে না দাঁড়িয়ে গ্যাস বিল পরিশোধের সুযোগ পাবেন। বিশেষ করে করোনাকালীন এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখেও নিরবচ্ছিন্ন গ্যাস সেবা ব্যবহার করা আরো সহজ হবে। বিল পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে-বিল আইকন থেকে গ্যাস নির্বাচন করতে হবে।

মাসিক হারে বিল পরিশোধ করেন যারা তারা নন-মিটারড নির্বাচন করবেন। এরপর মাস নির্বাচন করতে হবে। গ্রাহক চাইলে একসাথে ১২ মাস পর্যন্ত একবারে নির্বাচন করে বকেয়া বিল পরিশোধের সুযোগ পাবেন। এরপর কাস্টমার কোড ও মোবাইল নম্বর দিতে হবে। সবশেষে বিকাশ পিন দিয়ে প্রক্রিয়া শেষ করতে হবে।

মিটারড গ্রাহকগন মিটারড নির্বাচন করার পর তিতাস কাস্টমার নম্বর এবং ইনভয়েস নম্বর দিবেন। পরের ধাপে টাকার পরিমান ও বিকাশ পিন দিয়ে বিল প্রদান সম্পন্ন করতে পারবেন। বিলের পরিমানের সাথে ১শতাংশ হারে সর্বোচ্চ ৩০টাকা পর্যন্ত সার্ভিস চার্জ যুক্ত হবে।

বিল দেয়ার পর গ্রাহক পরিবেশবান্ধব ডিজিটাল রিসিট পেয়ে যাবেন যা ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারবেন। নিজের সুবিধার্থে কাস্টমার গ্যাস অ্যাকাউন্টের তথ্যও বিকাশ অ্যাপে সেভ করে রাখতে পারবেন যা পরবর্তীতে বিল প্রদান আরো সহজ করবে।

উৎসে আয়কর কর্তন হয় এমন মিটার ব্যবহারকারী গ্রাহকরা প্রযুক্তিগত সীমাবদ্ধতার কারণে এই বিল পরিশোধ সেবা ব্যবহার করতে পারবেন না।

উল্লেখ্য, বর্তমানে জালালাবাদ, সুন্দরবন ও পশ্চিমাঞ্চল গ্যাসের বিলও বিকাশে পরিশোধ করা যায়। এছাড়া সারাদেশের সব ধরনের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করা যায়। ওয়াসা, বিটিসিএল টেলিফোন বিল ও ইন্টারনেট বিল সহ সবচেয়ে বেশি সংখ্যক ইউটিলিটি সেবার বিল কেবল বিকাশ দিয়েই পরিশোধ করা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ