Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

লাইসেন্স ও ফার্মাসিস্ট বিহীন কোন ফার্মেসি থাকবেনা : ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৬:৩৮ পিএম

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেন, আমি প্রথমেই বলবো লাইসেন্স ও ফার্মাসিস্ট বিহীন কোন ফার্মেসি থাকবেনা। মৌলভীবাজার জেলার ফার্মেসী মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ইনভয়েস ছাড়া কেনাকাটা করবেন না। কোনভাবেই আপনারা রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিক বিক্রি করবেননা এবং পুরো ডোজ ছাড়া দিবেননা। একটা কথা মনে রাখবেন, ফিজিসিয়ান স্যাম্পল বিক্রির জন্য নয়। আর মেয়াদউত্তীর্ণ ঔষধের পরিবর্তে যদি কোন কোম্পানি ফিজিসিয়ান স্যাম্পল দেয় সেসব কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা বেটার হেলথ ইন বাংলাদেশের সহযোগিতায় আপনাদের জন্য সফটওয়্যার তৈরী করেছি, আশা করছি সবাই উপকৃত হবেন। মনে রাখবেন স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সবাইকে একসাথে কাজ করতে হবে।

‘বাংলাদেশে মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ’ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঔষধ প্রশাসন অধিদপ্তর, ডিএফআইডি- ব্রিটিশ সরকারের অর্থায়নে এবং বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সোসাইটি ও ম্যানেজমেন্ট সায়েন্সেস ফর হেল্থ এর সহযোগিতায় বুধবার (৪ নভেম্বর) মৌলভীবাজার রেস্ট ইন হোটেলের রিচমন্ড হলে ‘বাংলাদেশ মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপের প্রয়োজনীয়তা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানএসব কথা বলেন।

বিসিডিএস মৌলভীবাজার শাখা সভাপতি ও কেন্দ্রীয় পরিচালক এমদাদুল হক মছনু এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ; ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপ-পরিচালক মো. সালাউদ্দিন; মৌলভীবাজার জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক সালমা সিদ্দিকা; বিসিডিএস মৌলভীবাজার শাখা সেক্রেটারি সৈয়দ এ. রউফ মানিক। স্বাগত বক্তব্য দেন এমএসএইচ বিএইচবি প্রকল্পের ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক মো. ইফতেখার হাসান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন