Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন সিনেটর নির্বাচিত হলেন বাংলাদেশী শেখ রহমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৭:৩৬ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত শেখ রহমান। কিশোরগঞ্জে জন্মগ্রহণ করা শেখ রহমান দ্বিতীয়বারের মতো জর্জিয়ার স্টেট সিনেটর পদে নির্বাচিত হলেন। ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যার পর তাকে বিজয়ী ঘোষণা করেছে জর্জিয়া নির্বাচন বোর্ড। এদিকে শেখ রহমান সিনেটর নির্বাচিত হওয়ায় আমেরিকা প্রবাসীরা তাকে অভিনন্দন জানিয়েছে। জয়ের পর স্থানীয় গণমাধ্যমকে শেখ রহমান বলেছেন, সকলের আশীর্বাদে বহুজাতিক একটি সমাজে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছি। এটা অন্যরকম এক অনুভূতি। সকলের সহযোগীতায় আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই। তিনি সকল প্রবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা এবং মাতৃভূমি বাংলাদেশের প্রতিটি মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। শেখ রহমানের নির্বাচনী এলাকার ভোটারের সংখ্যা ছিলো ১৪ হাজার ৯০৪ জন। এরমধ্যে শ’খানেক বাংলাদেশি আমেরিকান রয়েছেন। বাকিরা সবাই ভিন্ন ভাষা, বর্ণ আর ধর্মের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ