Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই কুসল সিলভাই দলের ত্রাতা

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চলতি সিরিজের ৫ ইনিংসে কুসল সিলভার রান ৪, ৭, ৫, ২ ও ০! প্রতিটা ম্যাচেই শ্রীলঙ্কান ইনিংসের গোড়াপত্তন করতে নামেন এই উইকেটকিপিং-ব্যাটসম্যান। দুই অঙ্কের ফিগার স্পর্শ করতে ব্যর্থ ব্যাটসম্যান সিরিজের শেষ ইনিংসে জায়গা বদলে নামলেন ৩ নম্বরে। এবার দুই অঙ্ক নয়, গড়লেন তিন অঙ্কের ইনিংস। তার দায়িত্বশীল ব্যাটিংই অনেকটা পাকা করেছে অস্ট্রেলিয়ার ধবলধোলাইয়ের রাস্তা! ২ উইকেট হাতে থেকেও আজ যদি লঙ্কানরা ব্যাট নাও করে, তবুও শেষ দিনে জয়ের জন্য অজিদের করতে হবে ২৮৯ রান। স্বাগতিক স্পিনারদের বিপক্ষে সফরকারীদের জন্য যা প্রায় দুরতিক্রম্য এক পথ।
কলম্বোর প্রেমাদাশ স্টেডিয়ামে এক উইকেট আর ২২ রান নিয়ে দিন শুরু করে লঙ্কানরা। দলীয় সংগ্রহ একশ’ হওয়ার আগেই তারা হারিয়ে বসে আরো ৩ উইকেট। এরপরও একপাশ আগলে রেখে লঙ্কানদের পথ দেখান কুসল সিলভা। খেলেন ১১৫ রানের দায়িত্বশীল ইনিংস। ৬ জন ব্যাটসম্যানকে নিয়ে গড়েন দুটি করে পঞ্চাশোর্ধ্ব, ত্রিশোর্ধ্ব ও বিশোর্ধ্ব রানের জুটি। ষষ্ঠ উইকেটে দিনেশ চান্দিমালকে (৪৩) নিয়ে যোগ করেন সর্বোচ্চ ৯০ রান। দিন শেষে লঙ্কানরাও পৌঁছে যায় ৮ উইকেটে ৩১২ রানের অনেকটাই নিরপদ দূরত্বে। ৫৬ বলে ৪৪ রান নিয়ে ব্যাটে আছেন ধনঞ্জয়া ডি সিলভা। নাথান লায়ন নেন ৪ উইকেট। ২ উইকেট নিয়ে সিরিজে মিচেল স্টার্কের উইকেট সংখ্যা দাঁড়ালো ২৪। লঙ্কার মাটিতে এক সিরিজে কোনো বিদেশী পেসারের যা সর্বোচ্চ উইকেটের রেকর্ড। এক উইকেট কম নিয়ে আগের রেকর্ডটি ছিল রিচার্ড হ্যাডলির দখলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই কুসল সিলভাই দলের ত্রাতা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ