Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড় সীমান্তে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে সম্মেলন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৮:৫৩ পিএম

রামগড় উপজেলার পৌরসভা মিলনায়তনে বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার(৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিএসএফের উদয়পুর সেক্টর কমান্ডার (ডিআইজি) জামিল আহম্মেদ এর নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশ- ভারত মৈত্রী সেতু ১ দিয়ে ফেনী নদী পার হয়ে বাংলাদেশে আগমন করলে তাদের ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশের প্রতিনিধির নেতৃবৃন্দ। এসময় বিএসএফ সেক্টর কমান্ডারকে বিজিবি’র চৌকশ দল গার্ড অফ অনার প্রদান করেন। খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল জিএইচ এম সেলিম হাসানসহ ১৩ সদস্যের বিজিবি দলের নেতৃত্ব দেন। পরে বিজিবি ও বিএসএফের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। বৈঠকে যৌথভাবে সীমান্তে নিরাপত্তা ব্যবস্থাপনা জোরদার, চোরাচালান প্রতিরোধ, উভয় দেশের সীমান্তে কাঁটাতারের বেড়া স্থাপনের বিষয়ে বিশেষ আলোচনা করা হয়, যা উভয় দেশের সেক্টর কমান্ডার যথাযথ স্থান পরিদর্শনসহ বিদ্যমান নিয়ম নীতির আলোকে সমাধান করা হবে বলে সভা শেষে স্থানীয় সাংবাদিকদের প্রেস ব্রিফিং এ জানানো হয়। বৈঠক শেষে বিকালে বিএসএফের প্রতিনিধি দলের সফর কর্মসূচীর সমাপ্তি ঘটে। এসময় উভয় দেশের ব্যাটালিয়ন কমান্ডার, ষ্টাফ অফিসার, কোম্পানী কমান্ডার উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ৫ নভেম্বর, ২০২০, ৮:৪১ এএম says : 0
    পরস্পরের মাঝে শান্তির সমতা সম্মেলন একটি শ্রেষ্ঠ কাজ যেখানে সম্মেলন পরবর্তী কথা ও কজ মিল রেখে ছোট বড় অবহেলার বালাই ছাড়া উন্নয়নের পথ চলা সহজ হয় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ