Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মিলাদ ও দোয়া মাহফিল

খোকার ১ম মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গতকাল বুধবার বিকেল রাজধানীর ব্রাদার্স ক্লাব মাঠে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় মরহুমের জন্য খতমে কুরআন ও মোনাজাতের মাধ্যমে দোওয়া প্রার্থনা করা হয়। মরহুম সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তার বাবা সাদেক হোসেন খোকার জন্য সবার কাছে দোওয়া প্রার্থনা করেন।

মোনাজাতে ব্রাদার্স ক্লাব মাঠে যেন কান্নার রোল পড়ে যায়। কিছুক্ষণের জন্য ভারি হয়ে যায় ব্রাদার্সের আশপাশ। মিলাদে মরহুম সাদেকে হোসেন খোকার আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মীসহ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তার ভক্ত অনুরাগীরা এসে অংশ নেন। এরআগে বেলা ১১ টায় তার কবরে পুষ্পস্তবক অর্পন ও কবর জিয়ারত করেছেন তার পরিবার, আত্মিয়স্বজন রাজনৈতিক নেতৃবৃন্দ।
এসময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে ফাতিহা পাঠ ও দোয়া প্রার্থনা করা হয়। এতে পরিবারের সদস্যরা ছাড়াও আত্মীয় স্বজন, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও শুভানুধ্যায়ীরা অংশ নেন। পরে জুরাইন কবরস্থানের পাশের মসজিদে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর কর্মচারীদের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ২০১৯ সালের এই দিনে সবাইকে ছেড়ে পরপারে চলে যান মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার থেকে জননেতা হয়ে সাধারণ মানুষের প্রিয় খোকা ভাই হয়ে উঠা সাবেক অবিভক্ত ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া-মাহফিল
আরও পড়ুন