Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ষমতায় এসেই আমরা সমস্ত মাদরাসা খুলে দেব : আসামে মাওলানা বদরউদ্দিন আজমল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১০:৫৭ এএম

ভারতের আসামে এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল বলেছেন, কংগ্রেস-এআইইউডিএফ জোট ক্ষমতায় এলেই সমস্ত মাদরাসা খুলে দেয়া হবে। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে তার ওই মন্তব্য প্রকাশ্যে এসেছে।
বিজেপিশাসিত আসামের শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা সম্প্রতি রাজ্যে সমস্ত সরকারি মাদরাসা বন্ধ করে দেয়া হবে বলে ঘোষণা করেছেন। বন্ধ হতে যাওয়া মাদরাসার সংখ্যা ৬১০টি বলেও তিনি জানিয়েছেন।
শিক্ষামন্ত্রী ও বিজেপি নেতা হিমন্তবিশ্ব শর্মাকে চ্যালেঞ্জ জানিয়ে মাওলানা বদরউদ্দিন আজমল বলেন, ‘সব ক্ষমতা কী আপনার হাতে রয়েছে? মাদরাসার কোনও মানুষ আপনার ওই কথায় ভয় পায় না। আর বেশিদিন নেই আমরাই ক্ষমতায় ফিরছি। এক লাখ হিমন্তবিশ্ব শর্মার মতো লোক এলেও আমদের এ কাজ করা থেকে রুখতে পারবে না।’ কংগ্রেস-এআইইউডিএফ আঁতাতে বিজেপি নেতৃত্ব কাঁপছে বলেও তিনি মন্তব্য করেন।
অন্যদিকে, মাওলানা বদরউদ্দিন আজমলের পাল্টা জবাবে হিমন্তবিশ্ব শর্মা বলেন, মাদ্রাসা খোলার স্বপ্ন আজমলের বাদ দেওয়া উচিত। অসমে কোনওভাবেই আজমল সরকার গঠন করতে পারবে না। বিজেপি কর্মীদের শরীরের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত এআইইউডিএফ এবং কংগ্রেসকে দিসপুরের মসনদে বসতে দেয়া হবে না। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • Jack Ali ৫ নভেম্বর, ২০২০, ১১:২৫ এএম says : 0
    We muslim ruled India nearly 800 years .. One of the Hindu Scholar mentioned that muslim were few in numbers but we were more in numbers, if we were to oust them we could have easily do that but they used rule with justice, they never oppressed us as such they remain in power hundreds of Years. Now India is ruled by Hindu and they are always killing muslims/raping them/burned their property and many more crime they are committing against muslim everyday.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ