Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মা ইলিশ রক্ষায় ৪৪৭ জনকে কারাদন্ড ৯ লাখ টাকা জরিমানা

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৩:২৭ পিএম

পদ্মা-যমুনায় মা’ ইলিশ রক্ষা অভিযানে গত ২২ দিনে ৪৪৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৯ লাখ ২৬ হাজার ৮ শত টাকা জরিমানা করা হয়েছে। ১৩৩টি অভিযানকালে ৮৫ লাখ ৯৯ হাজার ঘনমিটার কারেন্ট জাল ও অন্যান্যে উপকরণ ধ্বংস করা হয়। এছাড়া, ৩৬৭ কেজি উদ্ধারকৃত ইলিশ বিভিন্ন এতিমখানা ও মসজিদে দেয়া হয়। 

উল্লেখ্য, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-যমুনায় মাছ ধরার দায়ে গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মানিকগঞ্জের শিবালয়ে ৪৮টি, দৌলতপুরে ৪০ ও হরিরামপুরে ৪৫ অভিযানে আটক ৪৪৭ জনকে ভ্রাম্যমান আদালত দন্ড দেয়।
জেলা প্রশাসনের জিএম শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীরা আক্তার রোজী স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিনে পদ্মা-যমুনায় মা’ ইলিশ রক্ষা অভিযানে ৬১৫টি মামলা হয়।এতে, শিবালয়ে ২৯৩ মামলায় ২২৯ জনকে দেড় বছর পর্যন্ত কারাদন্ড, দৌলতপুরে ৩১৩ মামলায় ২১০ জন ও হরিরামপুরে ৯টি মামলায় ৮ জনকে কারাদন্ড দেয়া হয়।
শিবালয় উপজেলা সিনিয়র মৎস অফিসার রফিকুল আলম জানান, অভিযানে আটক প্রায় ৩১ লাখ ঘনমিটার নিষিদ্ধ জাল পোড়ানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ