Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের কেন্টাকি শহরের নতুন মেয়র নির্বাচিত হলো বুলডগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৪:৩৪ পিএম

যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে প্রেসিডেন্ট পদে কে বসবেন তা নিয়ে যখন টানাপোড়েন চলছে ঠিক তখনই ফ্রান্সের একটি বুলডগকে নিজেদের মেয়র পদে বসালেন কেন্টাকি শহরের বাসিন্দারা। সোশ্যাল মিডিয়াতে এই খবর পোস্ট হওয়ার পর হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি আমেরিকার কেন্টাকি শহরে ব়্যাবিট হ্যাশ কমিউনিটির পৌরসভা নির্বাচন হয়েছিল। বুধবার তার ফলপ্রকাশ হওয়ার পর জানা যায়, উইলবুর বিস্ট নামে একজন প্রার্থী প্রচুর ভোট জিতে শহরের নতুন মেয়র হিসেবে নির্বাচিত হয়েছে। পরে তার পরিচয় খতিয়ে দেখতে জানা যায় সে ফ্রান্সের একটি বুলডগ। কেন্টাকি শহরের ব়্যাবিট হ্যাশ কমিউনিটি ওই বুলডগটিকে নিজেদের মেয়র হিসেবে বেছে নিয়েছে।

ব়্যাবিট হ্যাশ কমিউনিটি সূত্রে জানা গেছে, উইলবুর বিস্ট নামে ওই বুলডগটির পাশাপাশি বিগল জ্যাক ব়্যাবিট ও গোল্ডেন রিট্রিভার পপি এই নির্বাচনে লডাই করেছিল। ফলাফল প্রকাশ হতে দেখা যায়, মোট ২২ হাজার ৯৮৫টি ভোটের মধ্যে ১৩ হাজার ১৪৩টি ভোট পেয়ে জিতেছে ফ্রান্সের ওই বুলডগটি। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান পেয়েছে বিগল জ্যাক ব়্যাবিট ও গোল্ডেন রিট্রিভার পপি। অন্যদিকে ফের জয়ী হয়ে শহরের অ্যাম্বাসডর পদটি ধরে রেখেছে ১২ বছর বয়সী বর্ডার কুলি লেডি স্টোন। এপ্রসঙ্গে উইলবার বিস্টের মালিক ও মুখপাত্র অ্যামি নোল্যান্ড জানান, উইলবুর বিস্টকে জয়ী করার জন্য স্থানীয় ও বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা তার সমর্থকদের ধন্যবাদ জানাই। আশাকরি বিস্ট তাদের ভরসা ও সমর্থন ধরে রাখতে সমর্থ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, আমেরিকার ওহিও নদীর ধারে অবস্থিত কেন্টাকি শহরের ব়্যাবিট হ্যাশ কমিউনিটি ১৯৯০ সাল থেকে কুকুরকেই নিজেদের মেয়র পদে নির্বাচিত করে আসছে। প্রতি ভোটার এক ডলারের বিনিময়ে ভোট দেয়ার অধিকার অর্জন করেন। সংগ্রহ করা অর্থ বিভিন্ন সমাজসেবামূলক কাজে ব্যবহৃত হয়। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ