Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাজার জয়ের মাইলফলকে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৮:৩২ পিএম

স্প্যানিশ টেনিস সেনসেশন রাফায়েল নাদালের মুকুটে নতুন পালক। চতুর্থ টেনিস তারকা হিসেবে ১০০০টি ওপেন একক ম্যাচ জয়ের এলিট ক্লাবে যোগ দিলেন ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিয়ার্ড। নাদাল ছাড়া জিমি কোনর্স (১২৭৪-২৮৩), রজার ফেডেরার (১২৪২-২৭১)এবং ইভান লেন্ডল (১০৬৮-২৪২) এই মাইলস্টোন স্পর্শ করেছেন।

বুধবার নাদাল ফেলিস্তানো লোপেজকে ৪-৬,৭-৬(৫), ৬-৪ ব্যবধানে হারিয়ে চলতি প্যারিস মাস্টার্সের তৃতীয় রাউন্ডে পৌঁছালেন। আর সেইসঙ্গে ১০০০ টি সিঙ্গেল জয়ের অনন্য নজির গড়লেন।

এই জয়ের পর নাদাল জানান, ‘এর অর্থ (১০০০ ম্যাচ জয়) হলো আমার বয়স হয়েছে। এর অর্থ হলো আমি দীর্ঘ সময ধরে ভালো খেলছি। আর এই জয় অর্জন, যা আমাকে খুশি করেছে।’ সেইসঙ্গে তিনি ধন্যবাদ জানিয়েছেন তার সমস্ত ভক্তদের, যাদের ভালোবাসায় তিনি টেনিস বিশ্বের এই জায়গায় পৌঁছেছেন।

১৩ বারের রোঁলা গ্যারো জয়ী তারকা প্রথমবার প্যারিস মাস্টার্স টাইটেল জয়ের লক্ষ্যে আছেন। কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার জন্য তাঁর প্রতিপক্ষ জর্ডান থম্পসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ