Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের প্রয়োজনে সেনাবাহিনী সব সময় প্রস্তুত : সিলেটে সেনাপ্রধান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১২:১৫ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ও সচেতনতা সৃষ্টিতে সেনাবাহিনী খুবই গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছে। করোনাকালে সেবা শেষে বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণের প্রস্তুতি নিচ্ছে। সব প্রশিক্ষণেই স্বাস্থ্যবিধি মেনে সেনাসদস্যরা অংশ নেবেন।
গতকাল বৃহস্পতিবার সকালে ১৭ পদাতিক ডিভিশনের সিলেট সেনানিবাসে নতুন চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের প্রয়োজনে সব সময় প্রস্তুত। দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এ বাহিনী। দেশের অখÐতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে সেনাবাহিনীর প্রতিটি সদস্যের প্রতি আহŸান জানান তিনি।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সিলেট অঞ্চলের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৭৫ ফিল্ড অ্যাম্বুলেন্স, ২ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন এবং অর্ডন্যান্স ডেপো, সিলেটের পতাকা উত্তোলন করেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীনসহ পদস্থ সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ