Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কোয়ারেন্টাইন ৭ দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১২:১৫ এএম

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজনে লঙ্কান সরকার সবুজ সংকেত দিয়েছেন। ক্রিকেটারদের ১৪ দিনের বদলে কোয়ারেন্টাইন ৭ দিন করা হয়েছে। যদিও বাংলাদেশের ক্রিকেটারদের জন্য এর আগে ১৪ দিনের কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতাসহ, নানা নিয়ম বেঁধে দেয়ায় ড্রাফটে নাম দেয়নি কোনো ক্রিকেটার। লঙ্কান লিগ কিংবা শ্রীলঙ্কার সঙ্গে তাদের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কম পানি ঘোলা হয়নি। প্রথমে বাংলাদেশকে তাদের দেশে আমন্ত্রণ জানিয়েও, নানা অজুহাতে সফর পিছিয়ে দেয়। তবে সফর পেছানোর অন্যতম কারণ ছিল বাংলাদেশকে ১৪ দিনের বাধ্যবাধকতা বেধে দেয়া। শ্রীলঙ্কায় নাকি বিদেশ থেকে এলে ১৪ দিন থাকতেই হবে। তবে এবার নিজেদের দরকারেই তারা নিয়ম পাল্টালো।
গতকাল লঙ্কান বোর্ড কর্মকর্তা এবং টুর্নামেন্ট ডিরেক্টররা শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠক করেন। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারাও। সেখানেই কোয়ারেন্টাইন ইস্যুর শিথিলতা এনে লঙ্কাতেই টুর্নামেন্টের আয়োজনের সিদ্ধান্ত জানিয়ে দেন লঙ্কা প্রেসিডেন্ট গতবায়া রাজাপাকসে।
বিদেশি ক্রিকেটারদের জন্য ৭ দিনের কোয়ারেন্টিন দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে নিরাপত্তার জন্য খেলা হবে শুধু এক ভেন্যু-হাম্বানটোটায়। খেলোয়াড়দের কোয়ারেন্টিন শিথিল করলেও ব্রডকাস্ট স্টাফদের ঠিকই ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হচ্ছে। আর বিজ্ঞপ্তিতে লেখা আছে আরেক দফা পেছাবে এলপিএলের আসর। ৭ দিন কোয়ারেন্টিনের বিষয়টি আগে নিশ্চিত করলে খেলতে পারতেন তামিম-মুশফিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন-৭-দিন

৬ নভেম্বর, ২০২০
আরও পড়ুন